108MP ক্যামেরার দুর্দান্ত স্মার্টফোন আনছে Moto G ! জেনে নিন ফিচার্সগুলো


Gamebazz  ডেস্ক: Motorola ভারতে একটি নতুন স্মার্টফোনে কাজ করছে। সূত্রের খবর, ফোনটি কেবল মাত্র ভারতীয় মার্কেটের দিকে নজর রেখেই তৈরি করা হয়েছে। পাশাপাশি এ-ও জানা গিয়েছে যে, ফোনটি Moto G লাইনআপেই ভারতে লঞ্চ করা হবে। ফোনটির লঞ্চ ডেট সম্পর্কে এখনও পর্যন্ত কোনও নিশ্চিত বার্তা না মিললেও, ফোনটির একাধিক স্পেসিফিকেশনস লিক হয়ে গিয়েছে। আর সেখান থেকেই মনে করা হচ্ছে, খুব শিগগিরই ভারতে লঞ্চ হবে Moto G Series-এর এই নয়া হ্যান্ডসেট।


টিপস্টার মুকুল শর্মা এই ফোনের ফিচার্স এবং স্পেসিফিকেশনস সম্পর্কে নির্দিষ্ট কিছু তথ্য শেয়ার করেছেন টুইটারে। তাঁর জানানো তথ্য অনুযায়ী, এই আসন্ন মডেলে থাকছে একটি 108MP প্রাইমারি সেন্সর। তিনি আরও জানিয়েছেন যে, Moto G Series-এর আসন্ন এই মডেলে সেলফি এবং ভিডিয়ো কলিংয়ের জন্য একটি 32MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হচ্ছে।


টুইটারে মুকুল শর্মা লিখছেন, 'রেন্ডার থেকে একটি বিষয় পরিষ্কার হয়েছে যে, এই ফোনে তিনটি ফিজিক্যাল ক্যামেরা থাকছে। তবে, সেটআপ থেকে মনে হচ্ছে, এই ফোনে কোয়াড-ফাংশনাল ক্যামেরা থাকতে পারে। সে ক্ষেত্রে একটি লেন্সই দুটি কাজ করতে পারে।' যদিও ফোনটির নাম কী হতে পারে, তা নিয়ে মুকুল শর্মা কিছু না জানালেও, সূত্রের খবর এটিই হতে চলেছে Moto G60।


Moto G60 ফোনটি ভারতে বেশ কিছু দিন ধরে লঞ্চের অপেক্ষায় রয়েছে। এই ফোনে একটি 6.78 ইঞ্চির ফুল HD+ ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রিফ্রেশ রেট 120Hz। পারফরম্যান্সের জন্য এই ফোনে একটি Qualcomm Snapdragon 732G প্রসেসর থাকতে পারে, যা পেয়ার করা থাকবে 6GB RAM-এর সঙ্গে। ফোনটি 128GB বিল্ট-ইন স্টোরেজের সঙ্গেই ভারতে হাজির হতে পারে। অত্যন্ত শক্তিশালী 5,000mAh ব্যাটারি থাকছে এই মডেলে।


আশ্চর্যজনক ভাবে, মুকুল শর্মার টুইট করা Moto G Series-এর হ্যান্ডসেটের ক্যামেরা স্পেসিফিকেশনসের সঙ্গে হুবহু মিলে যাচ্ছে Moto G60 মডেলের ক্যামেরার ফিচার্স। এই ফোনেও রয়েছে একটি 108MP প্রাইমারি ক্যামেরা। সেকেন্ডারি সেন্সরের মধ্যে একটি 8MP এবং আর একটি 2MP ক্যামেরা রয়েছে। সেলফির জন্য এই ফোনের সামনে রয়েছে একটি 32MP ক্যামেরা।


অন্য দিকে আবার Gizmochina-র একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, Moto G40 Fusion নামক একটি হ্যান্ডসেট নিয়েও কাজ করছে Motorola, যার স্পেসিফিকেশনসের সঙ্গে অনেকাংশেই মিল রয়েছে Moto G60 মডেলের। এই Moto G40 Fusion স্মার্টফোনে 4GB RAM + 64GB বিল্ট-ইন স্টোরেজ এবং 6GB RAM + 128GB বিল্ট-ইন স্টোরেজের অপশন থাকছে। ফোনের ক্যামেরা সেটআপে থাকছে 64MP+8MP+2MP সেন্সরের অপশন। সেলফি এবং ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনের সামনে একটি 16MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হচ্ছে।

No comments:

Powered by Blogger.