চড়া দামে বিক্রি হবে পুরনো স্মার্টফোন ! জানুন কিভাবে




Gamebazz  ডেস্ক: পুরনো স্মার্টফোন বিক্রি করতে চান ?ভারতে রয়েছে বিভিন্ন ওয়েবসাইট। এই সব ওয়েবসাইট আপনার পুরনো স্মার্টফোন বিক্রি করে দেবে বেশ ভালো দামে। সেই সঙ্গেই আবার এই সব পোর্টালে দেশের জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইটের থেকেও বেশি দাম পাওয়া যাবে। ভারতে বসে আপনার পুরনো স্মার্টফোন বিক্রির কথা ভাবলে এই ওয়েবসাইটগুলি একবার দেখে নিন।


Cashify - পুরনো স্মার্টফোন বিক্রির সবথেকে জনপ্রিয় ওয়েবসাইট এটি। এখানে স্মার্টফোন ছাড়াও টিভি, ল্যাপটপ, ট্যাবলেট-সহ বিভিন্ন ইলেকট্রনিক গ্যাজেটস বিক্রি করা যাবে। কয়েকটি সহজ প্রশ্নের মাধ্যমে আপনার ফোনের অবস্থা জানালে দাম জানিয়ে দেবে Cashify। যে কয়েকটি ফোনের জন্য আমরা দাম পরীক্ষা করেছি সেগুলির সবেতেই এখনও পর্যন্ত Cashify-ই সব থেকে বেশি দাম দিয়েছে। এছাড়াও আপনার বাড়ি এসে স্মার্টফোন মেরামত করে দেওয়ার ব্যবস্থাও রয়েছে এই ওয়েবসাইটে।


Cashify-এর Mi এক্সচেঞ্জ অফার - Mi স্টোর থেকে Xiaomi ফোন কেনার সময় আপনি পুরনো Mi ফোন এক্সচেঞ্জ করতে পারবেন। Cashify অ্যাপে রেজিস্টার করে আপনার ফোন বিক্রির কথা জানালে, দোকানের এগজ়িকিউটিভ আপনার ফোন পরীক্ষা করে সেই ফোন কিনে নেবেন। যদিও এই অফারে শুধুমাত্র Xiaomi ফোন এক্সচেঞ্জ করা যাবে।


Budli - এই ওয়েবসাইটে আপনার পুরনো স্মার্টফোন বিক্রি করতে পারবেন। আপনার ফোনের মডেলটি যদি Budli-র তালিকায় থাকে, তাহলে সরাসরি আপনার ফোনের বর্তমান অবস্থা জানিয়ে, তার দাম জেনে নিতে পারবেন। এখন আপনার ফোন যদি তালিকায় না থাকে, তাহলে Budli ওয়েবসাইটের সঙ্গে যোগাযোগ করলেই তার দাম জানিয়ে দেওয়া হবে।


এখন সেই দামে আপনি যদি সন্তুষ্ট হন, তাহলে একটি লেবেল ইমেলের মাধ্যমে আপনার কাছে পাঠানো হবে। সেই লেবেল পার্সেলের উপর লাগিয়ে রাখলে আপনার বাড়ি এসে ফোনটি নিয়ে যাবে কোম্পানিটি। 24 ঘণ্টার মধ্যে আপনার অ্যাকাউন্টে টাকা পৌঁছে যাবে।


Moswap - এই ওয়েবসাইটে আবার সেকেন্ড হ্যান্ড যে কোনও ইলেকট্রনিক প্রডাক্টসে সেরার সেরা ডিলস অফার করা হয়। ওয়েবসাইটে অন্য কোনও ডিল অ্যাক্সেপ্ট করলে, আপনি এখানে বেশি ছাড় পাবেন। স্মার্টফোন ছাড়াও এই ওয়েবসাইটে কম্পিউটার, আইপ্যাড, অ্যানড্রয়েড ও iOS ডিভাইস বিক্রি করা যাবে। ডিভাইস না চললেও এই ওয়েবসাইটে তা বিক্রি করা যাবে।


Atterobay - এই ওয়েবসাইটেও সেকেন্ড হ্যান্ড মোবাইল ও অন্যান্য গ্যাজেটস বিক্রি করতে পারবেন। একই উপায়ে আপনার ডিভাইসের নাম, মডেল নম্বর এবং তার বর্তমান অবস্থা জানালে, আপনাকে নিশ্চিত ভাবে তার দাম জানিয়ে দেবে Atterobay নামক এই ওয়েবসাইট। পরে আপনার ফোন পরীক্ষা করে অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দেওয়া হবে। 


এছাড়াও OLX-এর মতো ক্লাসিফাইড ওয়েবসাইটে বিজ্ঞাপন দিয়ে পুরনো স্মার্টফোন বিক্রি করতে পারেন। নতুন স্মার্টফোন কেনার সময় Amazon, Flipkart-এর মতো জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইটে পুরনো স্মার্টফোন এক্সচেঞ্জের সুবিধাও থাকছ।

No comments:

Powered by Blogger.