হোয়াটসঅ্যাপের নয়া ফিচার! বদল করা যাবে এবার চ্যাটের রঙ


Gamebazz  ডেস্ক: ভারতের অন্যতম জনপ্রিয় অ্যাপ হোয়াটসঅ্যাপ। ফেসবুকের মালিকানাধীন এই অ্যাপ সম্প্রতি গ্রাহকদের জন্য একটি নতুন ফিচার আনতে চলেছে। এই নতুন ফিচারে গ্রাহকরা হোয়াটসঅ্যাপ এর অভ্যন্তরে রঙ পরিবর্তিন করতে পারবে।


হোয়াটসঅ্যাপ বৈশিষ্ট্যগুলির ট্রেকার WABetaInfo একটি টুইট করে এই তথ্য প্রকাশ করেছে। টুইটে প্রকাশ করা হয়েছে এই নতুন ফিচারের ফলে গ্রাহকরা পাবে নিজের চ্যাট বক্সের রঙ এবং স্ক্রিনের রঙ সবুজের ডার্ক শেডে পরিবর্তন করতে। তবে WABetaInfo এই তথ্য প্রকাশ করলেও হোয়াটসঅ্যাপ এর অফিসিয়াল পেজে নতুন ফিচার কবে গ্রাহকদের জন্য রোল আউট করা হবে সে সম্পর্কে কিছু জানানো হয়নি।


চ্যাটের রঙ পরিবর্তনের পাশাপাশি আরও একাধিক নতুন ফিচার নিয়ে কাজ করছে বলে জানা গেছে হোয়াটসঅ্যাপ। সস্প্রতি একটি তথ্য থেকে দেখা মিলেছে হোয়াটসঅ্যাপ ভয়েজ বার্তার ক্ষেত্রে প্লেব্যাক গতির ব্যবস্থাও যুক্ত করতে পারে তাদের এই অ্যাপে। নতুন বৈশিষ্ট্যটি বর্তমানে বিটাতে রয়েছে আইওএস ব্যবহারকারীদের জন্য তা বিকাশ করা হচ্ছে।


এই বৈশিষ্ট্যটির সাহায্যে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা তাদের ভয়েস নোটগুলি দ্রুত করতে সক্ষম হবেন। তবে এই ফিচার পাবে শুধু পাওয়া যাবে হোয়াটসঅ্যাপ ২.২১.৬.১১ ভার্সানে। তিনটে ভিন্ন গতির ব্যবস্থা রাখা হবে যা ১ এক্স, ১.৫ এক্স এবং ২ এক্স। ব্যবহারকারীরা এর মধ্যে যেকনো একটিতে তাদের হোয়াটসঅ্যাপে থাকা অডিও বার্তাটি শুনতে পারবে।

No comments:

Powered by Blogger.