WhatsApp-এর চমকে দেওয়া ফিচার্স! খুব সহজেই হবে Android থেকে iOS-এ চ্যাট ট্রান্সফার


Gamebazz  ডেস্ক:  একাধিক আকর্ষণীয় নতুন ফিচার্সে কাজ করছে WhatsApp। তার মধ্যে বহু দিন ধরেই পাইপলাইনে ছিল চ্যাট ট্রান্সফার করার ফিচার, যার অপেক্ষা বহু দিন ধরেই করে আসছে WhatsApp ইউজারেরা। সূত্রের খবর, Chat Transfer Feature রোলআউট করতে এক্কেবারে উঠেপড়ে লেগেছে WhatsApp। এই ফিচার কাজে আসবে Android এবং iOS দুই ধরনের ইউজারের জন্যই।


এর আগে Android ইউজারেরা iOS ডিভাইস কিনলে, তাঁদের WhatsApp Chat Transfer করতে রীতিমতো বেগ পেতে হত। কারণ, চ্যাট ট্রান্সফার করার সরাসরি কোনও উপায় ছিল না। সেই কাজটিই এবার জলের মতো সহজ করতে চলেছে WhatsApp, তার Chat Transfer ফিচারের মধ্যে দিয়ে। এই ফিচার একবার রোলআউট হয়ে গেলেই Android থেকে iOS-এ যাওয়া ইউজার বা iOS থেকে Android-এ যাওয়া ইউজারদের অনেকখানিই সুবিধা হতে চলেছে। আপাতত টেস্টিং লেভেলে রয়েছে এই ফিচার।


WABetaInfo-র একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, খুব শীঘ্রই WhatsApp ইউজারদের Android থেকে iOS-এ এবং iOS থেকে Android-এ চ্যাট ট্রান্সফার করার সুযোগ দেওয়া হবে। সেখানে বলা হয়েছে যে, সর্বদা আপডেট ফিচারের জায়গায় নতুন এই চ্যাট ট্রান্সফার ফিচার চালু করার ফলে Android এবং iOS দুই ইউজারদের ক্ষেত্রেই অনেক সুবিধা হতে চলেছে। পাশাপাশিই কোনও কম্প্যাটিবিলিটি ইস্যুও থাকবে না বলে আরও জানানো হয়েছে।


এখনও পর্যন্ত সরাসরি চ্যাট ট্রান্সফার করার জন্য সরাসরি কোনও ফিচার্স নেই WhatsApp-এ। যদিও মার্কেটে এমন অনেক থার্ড পার্টি অ্যাপসই রয়েছে, যারা দাবি করে যে, Android এবং iOS ইউজারদের জন্য খুব সহজেই চ্যাট ট্রান্সফার করা যায়। তবে সেই সব থার্ড পার্টি অ্যাপস ব্যবহার না করাই ভালো। কারণ, সেগুলি WhatsApp-এর টার্মস অফ সার্ভিস লঙ্ঘন করে বলে অভিযোগ জমা হয়েছে।


এর পাশাপাশিই মাল্টি-ডিভাইস সাপোর্ট ফিচারও নিয়ে আসছে WhatsApp। এই ফিচারের সাহায্যে কোনও ইন্টারনেট কানেকশন ছাড়াই একই সঙ্গে, একাধিক ডিভাইসে চলবে WhatsApp। এই মাল্টি ডিভাইস সাপোর্ট WhatsApp ইউজারদের অভিজ্ঞতা সম্পূর্ণরূপে বদলে দিতে পারবে। এ ছাড়াও মাল্টি ডিভাইস এই ফিচারের সাহায্যে অফলাইনে অর্থাৎ কোনও ইন্টারনেট কানেকশন ছাড়াই WhatsApp Web অ্যাকসেস করা যাবে। যদিও এই ফিচার্স দুটি WhatsApp কবে রোলআউট করবে, সে বিষয়ে নিশ্চিত কোনও বার্তা এখনও পর্যন্ত জানা যায়নি।

No comments:

Powered by Blogger.