PUBG Mobile-এর প্রোফাইলেই ব্যবহার করা যাবে Battlegrounds Mobile India, শুরু নয়া জল্পনা



Gamebazz  ডেস্ক: Battlegrounds Mobile India এই মুহূর্তে ভারতের মোবাইল গেমিং দুনিয়ার সবথেকে চর্চিত নাম। যদিও কবে এই গেম লঞ্চ হবে তার অফিসিয়াল ঘোষণা হয়নি। 14 জুন লঞ্চ হবে বলে গুজব রটে। কোম্পানির তরফে সাফ জানিয়ে দেওয়া হয় যে, 14 জুন গেমটি লঞ্চ হবে না। যদিও ইতিমধ্যেই এই গেমের প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়ে গিয়েছে।


গেম লঞ্চিংয়ের ঘোষণা হতেই গেমারদের মনে একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, PUBG Mobile-এর প্রোফাইল ব্যবহার করে Battlegrounds Mobile India খেলা যাবে কি না? গেমের ডেভেলপার সংস্থা Krafton-এর তরফে এই প্রশ্নের এখনও কোনও সদুত্তর মেলেনি। যদিও অনেকেই মনে করেছেন, PUBG Mobile-এর প্রোফাইল ব্যবহার করেই Battlegrounds Mobile India খেলা যাবে।


যেহেতু PUBG Mobile-এর নাম বদলে এই গেম লঞ্চ হচ্ছে, তাই অনেকেই প্রোফাইল ইমপোর্ট করার বিষয়ে আশাবাদী। যদিও Battlegrounds Mobile India-র ডেভেলপার Krafton-এর সঙ্গে চিনা ডেভেলপার Tencent-এর কোনও সম্পর্ক নেই। প্রসঙ্গত, এই Tencent Games-ই ভারতে PUBG Mobile-এর ডিস্ট্রিবিউশনের দায়িত্বে ছিল। আর সেই কারণেই এ দেশে PUBG Mobile ব্যান করা হয়েছিল। দুটি সম্পূর্ণ পৃথক কোম্পানি। তাই এক গেমের ডেটা অন্য গেমের ব্যবহারের সম্ভাবনা খুবই কম।


যদিও Krafton-এর Battlegrounds Mobile India গেমে Tencent-এর PUBG Mobile গেমের উইজার ডেটা ইমপোর্ট করা যায়, সেই ক্ষেত্রে অনেকেই লাভবান হবেন বলে মনে করছেন। কিন্তু আসলে সত্যিটা ঠিক কী? PUBG Mobile-এর সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করে সম্পূর্ণ নতুন গেম ডেভেলপের লক্ষ্যে Battlegrounds Mobile India তৈরি করেছে Krafton। YouTube-এর PUBG Mobile স্ট্রিমারদেরও Battlegrounds Mobile India গেমকে PUBG Mobile নামে না ডাকার পরামর্শ দেওয়া হয়েছে।


Battlegrounds Mobile India-র মাধ্যমে ভারতে একটি সম্পূর্ণ নতুন গেম লঞ্চের চেষ্টা করছে Krafton। অন্তত উপর থেকে দেখে তেমনই মনে হচ্ছে। যদিও PUBG Mobile-এর ডেটা এই গেমে ইমপোর্ট করার জন্য অনেক কাঠখড় পোড়াতে হবে Krafton-কে। এছাড়াও এই কাজ করলে ফের ভারত সরকারের কড়া নজরে পড়তে পারে নতুন এই গেম। সেক্ষেত্রে একগাদা প্রশ্নচিহ্ন থেকেই যাচ্ছে। যেহেতু ডেটা প্রাইভেসির কারণেই PUBG Mobile-সহ বিভিন্ন চিনা অ্যাপ ভারত থেকে নিষিদ্ধ হয়েছিল ভারতে, তাই সেই গেমের ডেটা নতুন Battlegrounds Mobile India গেমে যুক্ত করে বিতর্ক তৈরির থেকে দূরে থাকার চেষ্টা করবে Krafton।


No comments:

Powered by Blogger.