3,000 টাকা বাজেটের মধ্যেই সেরা 5 ইনফ্রারেড থার্মোমিটার, জানুন বিশদে


Gamebazz  ডেস্ক: কোভিডের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই সমগ্র দেশ একপ্রকার বেসামাল। কেন্দ্রের স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে যে, গত 24 ঘণ্টায় ভারতে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন 3 লাখ 26 হাজার 98 জন। মৃত্যুর সংখ্যা 3 হাজার 890। কোভিড গ্রাফ এদেশে আপাত দৃষ্টিতে এদিন নিম্মনুখী হলেও, শঙ্কা বিন্দুমাত্র কমেনি। এর মাঝেই আমার পশ্চিমবঙ্গে 16 মে থেকে 30 মে পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে।


এই কোভিডের চোখরাঙানি থেকে বাঁচার অন্যতম শ্রেষ্ঠ উপায় হল, মাস্ক পরা এবং নিয়মিত হাত ধোয়া। আর সতর্ক থাকতে মানুষজন বহু মেডিক্যাল গ্যাজেটসই নিজেদের বাড়িতে কিনে রাখছেন। কেউ কিনছেন পালস অক্সিমিটার, কেউ আবার ইনফ্রারেড থার্মোমিটার কিনছেন। কোভিডের প্রথম ঢেউ এ বিশ্বে আছড়ে পড়তেই ব্যাপক ভাবে চাহিদা বেড়েছে এই নো-কন্ট্যাক্ট ইনফ্রারেড থার্মোমিটারের। এই যন্ত্র ব্যবহার করে দূর থেকেই কোনও ব্যক্তির শরীরের তাপমাত্রা মাপা সম্ভব। আজ জেনে নিন, 3,000 টাকা বাজেটের মধ্যেই সেরা কিছু ইনফ্রারেড থার্মোমিটার।


BPL Accu Digit- এই থার্মোমিটার তৈরি করেছে BPL Technologies। মাত্র 2,688 টাকায় Amazon.in থেকে এই ইনফ্রারেড থার্মোমিটার কিনতে পারবেন। BPL Accu Digit ইনফ্রারেড থার্মোমিটারে 20টি পর্যন্ত রিডিং স্টোর করে রাখা সম্ভব। এই ডিভাইসে রয়েছে একটি ব্যাক লাইট LCD প্যানেল।


Omron MC 720 - এই নো-কনট্যাক্ট ইনফ্রারেড থার্মোমিটারের দাম 2,799 টাকা। Omron MC 720 ইনফ্রারেড থার্মোমিটারে রয়েছে থ্রি ইন ওয়ান মেজারমেন্ট মোড। এছাড়াও রয়েছে একাধিক আকর্ষণীয় ফিচার্স।



Beurer 79518 - মাত্র 2,599 টাকায় পাওয়া যাবে এই নো-কনট্যাক্ট ইনফ্রারেড থার্মোমিটার। Beurer 79518 ইনফ্রারেড থার্মোমিটারে রয়েছে সিক্স ইন ওয়ান ফাংশন। মানুষের দেহের তাপমাত্রার সঙ্গেই যে কোনও বস্তু ও তরল পৃষ্ঠের তাপমাত্রা মাপতে পারে এই ডিভাইস। তাপমাত্রা বেশি হলে অ্যালার্ম বাজবে ইনফ্রারেড থার্মোমিটারে।



Sahyog Wellness 2306 - বেশ কম দামে পাওয়া যাবে এই নো-কনট্যাক্ট ইনফ্রারেড থার্মোমিটার, দাম 1,899 টাকা। Flipkart-সহ অন্যান্য ই-কমার্স ওয়েবসাইটে Sahyog Wellness 2306 ইনফ্রারেড থার্মোমিটার পাওয়া যাবে। এই ডিভাইসেও রয়েছে বিভিন্ন ফিচার।



Dikang EN Digital Thermometer 2 - সবথেকে কম বাজেটের ইনফ্রারেড থার্মোমিটার, যার দাম 1,574 টাকা। এই নো-কনট্যাক্ট ইনফ্রারেড থার্মোমিটারের মাধ্যমে দূর থেকেই মানুষের শরীরের তাপমাত্রা মাপা যাবে। এই থার্মোমিটারে 16টি রিডিং সেভ করা যায়।

No comments:

Powered by Blogger.