প্রতীক্ষার অবসান! শুরু হল Battlegrounds Mobile India-র Pre-Registration



Gamebazz  ডেস্ক:  অপেক্ষার অবসান। অবশেষে শুরু হল বহু প্রতিক্ষিত PUBG Mobile-এর নতুন ভার্সন অর্থাৎ Battlegrounds Mobile India-র প্রি-রেজিস্ট্রেশন। গত সেপ্টেম্বরে ভারতে ব্যান হয় PUBG Mobile। তার পর কামব্যাকের চেষ্টায় বহু কাঠখড় পোড়াতে হয় কোম্পানিকে। শেষমেশ অন্য নামে অন্য রূপে কামব্যাক করছে PUBG Mobile, যার নাম Battlegrounds Mobile India।


বিশেষজ্ঞ মহল মনে করছে, একবার প্রি-রেজিস্ট্রেশন শুরু হয়ে গেলেই তার পরে লঞ্চ ডেটের ঘোষণা করা হবে। কারণ, প্রি-রেজিস্ট্রেশনে ঝড় উঠলে, কোম্পানি বুঝতে পারবে এই গেমের চাহিদা ঠিক কেমন হতে চলেছে। পাশাপাশিই আবার iOS-এর জন্যও গেমটি লঞ্চ করা হবে কী না, সেই বিষয়েও কোম্পানির তরফে কোনও নিশ্চিত বার্তা মেলেনি।


প্রি-রেজিস্টার করতে গেলে প্লেয়ারদের Google Play Store-এ যেতে হবে এবং তার পরে 'Pre-Register' বাটনে ক্লিক করতে হবে। পরবর্তীতে গেম লঞ্চ হয়ে গেলে প্লেয়ারদের অ্যাকাউন্টে পুরস্কার মূল্য পৌঁছে যাবে। PUBG Mobile-এর ক্ষেত্রে ঠিক যেমনটা ছিল, অর্থাৎ ইন-অ্যাপ পারচেজিং-সহ প্রত্যেক ভারতীয় এই গেমটি বিনামূল্যেই খেলতে পারবেন।


 Krafton-এর তরফে জানানো হয়েছে,18 বছরের কম বয়সীরা দিনে তিন ঘণ্টার বেশি খেলতে পারবেন না এই গেমটি। এছাড়াও তাঁদের এই গেম নিয়ে খরচেরও লিমিট বেঁধে দেবে ডেভেলপারেরা। এর আগে একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল যে, পাবজি গেমের ইন-অ্যাপ পারচেজিংয়ে লাখ-লাখ টাকা খরচ করছে পড়ুয়ারা। এবার থেকে এই Battlegrounds Mobile India গেমের ক্ষেত্রে ইন-অ্যাপ পারচেজিংয়ে 7000 টাকা বেঁধে দেবে কোম্পানি।


No comments:

Powered by Blogger.