COVID আক্রান্তদের পাশে Google Pay! অনলাইনেই পাবেন ডাক্তারের পরামর্শ



Gamebazz  ডেস্ক: কোভিডের দ্বিতীয় ঢেউ সামলাতে কাবু গোটা দেশ। আর এমনই এক সংকটজনক পরিস্থিতিতে টেলিমেডিসিনের গুরুত্ব এ দেশে অনেকটাই বেড়ে গিয়েছে। কোভিডে আক্রান্ত রোগীরা বাড়িতে বসেই টেলিফোনের মাধ্যমে ডাক্তারের সঙ্গে যোগাযোগ রাখছেন। এবার এই পদক্ষেপ নিয়ে দেশের মানুষের সাহায্যার্থে এগিয়ে এল Google Pay।


এবার Google Pay অ্যাপের 'Explore' ট্যাব থেকে অনলাইনে ডাক্তারের পরামর্শ নেওয়া যাবে। DocsApp, MFine ও Practo প্ল্যাটফর্মের মাধ্যমে আপাতত এই পরিষেবা ব্যবহার করতে পারবেন Google Pay ইউজারেরা।


সম্প্রতি Twitter-এ নতুন এই পরিষেবার ঘোষণা করেছে Google Pay। টেলিমেডিসিনের এই পরিষেবা নিয়ে টুইটারে Google Pay-র তরফে বলা হচ্ছে, 'Covid-19 এর জন্য বাড়ি বসে ডাক্তারের পরামর্শ নিতে চান? DocsApp, MFine ও Practo এবার Google Pay থেকে ব্যবহার করা যাবে। নিজের ফোনে Google Pay অ্যাপ ওপেন করে Explore অপশন সার্চ করুন।'


বিগত কিছু দিনে দেশে করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বেড়েছে। এই মুহূর্তে সংক্রমণ কিছুটা কমলেও পরিস্থিতি এখনও ভয়ংকর। আর কোভিডে রেকর্ড হারে আক্রান্তের সংখ্যা বাড়ার কারণে দেশের স্বাস্থ্য ব্যবস্থাতেও বিপুল পরিমাণ চাপ পড়েছে। এমনই পরিস্থিতিতে অনলাইনে ডাক্তারের পরামর্শ খুবই সাহায্য করছে কোভিড আক্রান্তদের। টেলিমেডিসিন পরিষেবা একদিকে যেমন সংক্রমণ ছড়িয়ে পড়ার হাত থেকে মুক্তি দিচ্ছে, অন্যদিকে বাড়ি বসেই সহজে ডাক্তারের সঙ্গে কথা বলার সুযোগ পাচ্ছেন কোভিড রোগীরা।


No comments:

Powered by Blogger.