Panasonic আনলো Captor i-Kraft স্মার্ট ফ্যান! আবহাওয়া অনুযায়ী নিয়ন্ত্রিত হবে স্পিড


Gamebazz  ডেস্ক: প্রযুক্তির ঘেরাটোপে আমাদের জীবন হয়ে উঠেছে আগের থেকেও অনেক বেশি আধুনিক। আমাদের চারপাশের নিত্য বস্তুগুলি সাধারণ থেকে পরিণত হয়েছে স্মার্ট প্রোডাক্টে। কারণ, অধুনাতন গ্রাহকরা তাদের দৈনিক জীবনকে আরো আরামপ্রদ করে তুলতে বেছে নিয়েছেন, অটোমেটেড ও স্মার্ট হোম অ্যাপ্লায়েন্সগুলিকে। আর তাই গ্রাহকদের চাহিদা মেটাতে, Panasonic Life Solutions India ভারতে একটি নতুন IoT (Internet of Things) সিলিং ফ্যান লঞ্চ করলো। এই ফ্যানটির নাম ‘Captor i-Kraft’ এবং এর দাম রাখা হয়েছে ৭,০০০ টাকা। এটি, হানি গোল্ড ব্রিকেন এবং হোয়াইট জেট মার্বেল – এই দুটি রঙের বিকল্পে পাওয়া যাবে। আপাতত অফলাইন মার্কেটে এই স্মার্ট ফ্যানটিকে পাওয়া যাবে।



‘ক্যাপ্টর আই-ক্র্যাফট’ হলো প্যানাসনিক লাইফ সলিউশনস ইন্ডিয়ার স্মার্ট MirAIe প্ল্যাটফর্মের একটি অংশ এবং এটিকে MirAIe অ্যাপ ব্যবহার করে চালনা করা যেতে পারে। তবে এই আইওটি ফ্যানটির বিশেষত্ব হলো, এটিকে অ্যামাজন আলেক্সা ( Amazon Alexa) এবং গুগল হোমের (Google Home) সাথে কানেক্ট করে ডিজিটালি নিয়ন্ত্রণ করা সম্ভব। এমনকি, এই ফ্যানটিকে আপনারা রিমোর্ট অথবা ট্যাবলেট, মোবাইলের মতো স্মার্ট ডিভাইসগুলির সাহায্যেও নিয়ন্ত্রণ করতে পারবেন।


প্রসঙ্গত, এই ফ্যানটি সেন্সরের সাথে ইন-বিল্ড ইন্টেলিজেন্ট মোড সহ এসেছে, যা ঘর এবং পরিবেশের আর্দ্রতার উপর নির্ভর করে স্বয়ংক্রিয়ভাবে ফ্যানের স্পিডকে নিয়ন্ত্রণ করবে, বলে প্যানাসনিকের দাবি। এছাড়া, ফ্যানের স্পিড মনিটর করার জন্য এতে একটি টেম্পারেচার সেন্সরও দেওয়া হয়েছে। সংস্থাটি জানিয়েছে, বিভিন্ন তাপমাত্রার নানাবিধ প্রয়োজনীয়তার সাথে খাপ খাইয়ে এই ফ্যানটিকে ডিজাইন করা হয়েছে।


ইউজারদের স্বাচ্ছন্দ্যের কথা মাথায় রেখে এতে, নেচার (Nature), টার্বো (Turbo) এবং স্লীপ (Sleep) – এই তিনটি মোড রাখা হয়েছে। এরই সাথে ইউজাররা পেয়ে যাবেন টাইমার (Timer) ফিচার, যা তারা স্পেসিফিকেশন অনুযায়ী সেট করতে পারবেন। পরিশেষে, কানেক্টিভিটির জন্য ফ্যানটিতে থাকছে ওয়াই-ফাই সাপোর্ট।


No comments:

Powered by Blogger.