আপনার এলাকায় কোথায় টিকাকরণ হচ্ছে ? সন্ধান দেবে Paytm


Gamebazz  ডেস্ক: সংক্রমণ রুখতে ইতিমধ্যে কেন্দ্র সরকার চালু করেছে টিকাকরণ প্রক্রিয়া। প্রথমদিকে এই টিকাকরণ প্রক্রিয়ায় ৪৫ বছর এবং তার বেশি বয়সীদের জন্য ঠিক করা হলেও, পরবর্তী সময়ে নানা মহলের পরামর্শে ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের টিকাকরণের তালিকায় অন্তর্ভুক্ত করা হয়। আরোগ্য সেতু অ্যাপ এবং কো-উইন পোর্টালে টিকাকরণ প্রক্রিয়ার জন্য নিজের নাম নথিভুক্ত করা যাবে। টিকাকরণ কেন্দ্রগুলোর সন্ধান দেওয়ার জন্য মানুষকে সাহায্য করতে এবার এগিয়ে আসল পেটিএম। এই অ্যাপ্লিকেশনে এখন থেকে এলাকার টিকাকরণ কেন্দ্রগুলোর সন্ধান করা যাবে।


পেটিএম এর প্রতিষ্ঠাতা বিজয় শেখর শর্মা ট্যুইট করে জানিয়েছেন, তাদের অ্যাপ্লিকেশনটি কোভিড-১৯ টিকাকরণ কেন্দ্রগুলোর সন্ধানকারী সরঞ্জামটি রোল আউট করছে। তিনি আরও যোগ করে বলেছেন, এই সুবিধায় মানুষ তাদের নিকটবর্তী ইনোকুলেশন সেন্টারে টিকা দেওয়ার কেন্দ্রগুলো সন্ধান করতে পারবে। পাশাপাশি যারা ইতিমধ্যে অ্যাপ্লিকেশনে টিকার জন্য নিজেদের নাম নথিভুক্ত করেছে তাদের নিজেদের স্থানীয় এলাকার পিনকোড এবং জেলার নাম উল্লেখ করলে অঞ্চলের কাছাকাছি ভ্যাকসিন কেন্দ্রগুলোর সন্ধান দিয়ে দেওয়া হবে পেটিএম অ্যাপ্লিকেশনের মাধ্যমে।


পেটিএম অ্যাপ্লিকেশনে কোভিড-১৯ ভ্যাকসিন কেন্দ্রগুলো সন্ধানকারী সরঞ্জামটি ১৮ থেকে ৪৪ সমস্ত বয়সের জন্য রাখা হয়েছে। পেটিএম অ্যাপ্লিকেশন থেকে কিভাবে কাছাকাছি থাকা টিকাকরণ কেন্দ্রগুলোর সন্ধান পাওয়া যাবে, তা জানার জন্য নির্দিষ্ট কিছু পদক্ষেপ অবলম্বন করতে হবে।


এই প্রক্রিয়ার জন্য প্রথমে অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের পেটিএম অ্যাপটি চালু করতে হবে। এরপরে স্ক্রোল ডাউন করে মিনি অ্যাপ স্টোর বিভাগে গিয়ে ভ্যাকসিন ফাইন্ডার(Vaccine Finder Tool) অপশনে ক্লিক করতে হবে ব্যবহারকারীদের। যদি কোনো কারণে এই অপশনে ক্লিক করে কাজ না হয়, তবে সেক্ষেত্রে অল অপশনে ক্লিক করে কোভিড-১৯ টিকাদান অ্যাপয়েন্টমেন্ট ব্যানারে প্রবেশ করলে পেটিএম এর মধ্যে থাকা ভ্যাকসিন ফাইন্ডার অপশনটি প্রদর্শিত হবে।


এর পরের ধাপে নিজের অঞ্চলের কাছাকাছি টিকাকরণ কেন্দ্রগুলো সন্ধান করার জন্য নিজের জেলার পিন কোড এবং ১৮ থেকে ৪৫ বছর বয়সের মধ্যে নিজের সঠিক বয়স প্রদান করলে কোভিড-১৯ ভ্যাকসিনের কেন্দ্রগুলো পরীক্ষা করা যাবে। যদি সেই সময় কাছাকাছি থাকা কোন কোভিড কেন্দ্র না থাকে, সেক্ষেত্রে পেটিএম-এ থাকা “নোটিফাই মি হোয়েন স্লট অ্যাভেলেবেল অপশনে” ক্লিক করলে কাছাকাছি থাকা কোনও কেন্দ্র উপলভ্য হওয়ার সঙ্গে সঙ্গে তার বার্তা প্রদান করা হবে।

No comments:

Powered by Blogger.