টুইটার অ্যাকাউন্টে ‘ব্লু টিক’ আনতে চান? রইল সহজ পদ্ধতি



Gamebazz  ডেস্ক: বেশ কয়েকদিন ধরেই আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে টুইটারে ব্লু টিক। যদি টুইটারের সমস্ত শর্তই মিলে যায় আপনার সঙ্গে তবে আপনার প্রোফাইলের পাশে বসে যাবে ব্লু টিক। শুধু ব্যক্তিই নন, কোনও সংস্থা, বিদ্যালয়, ইত্যাদি নানা ক্ষেত্রেও মিলতে পারে এই ব্লু টিক। অর্থাৎ আপনার অ্যাকাউন্টটি ভেরিফাইয়েড হয়ে যাবে। ২০ মে থেকে শুরু হয়েছিল এই যাচাইকরণের প্রক্রিয়া। তবে আট দিনের মাথায় বন্ধ করে দেওয়া হয় এই প্রক্রিয়া। বর্তমানে আবার শুরু হয়েছে যাচাইকরণ প্রক্রিয়া। 


যদিও টুইটারে ভেরিফিকেশন সিস্টেমটি নতুন নয়। টুইটার তাদের প্লাটফর্মে যাচাইয়ের জন্য গ্রাহকদের অনুরোধ গ্রহণ করত। ২০১৭ সালে মডেলটি বন্ধ করে দেওয়া হয়। তবে বর্তমানে টুইটার জনগণের প্রতিক্রিয়াগুলির সাহায্যে নতুন যাচাইকরণ সিস্টেম তৈরি করেছে।


কোন কোন ক্ষেত্রে মিলতে পারে ভেরিফিকেশন?


কেন্দ্রীয় অথবা রাজ্য সরকারের কোনও প্রোফাইল

কোনও ব্র্যান্ড অথবা অলাভজনক সংস্থা

সংবাদমাধ্যম এবং সাংবাদিক

বিনোদন সংস্থা

খেলার টিম

অ্যাক্টিভিস্ট, বা নামজাদা ব্যক্তিত্ব


প্রসঙ্গত, এই ছয়টি বিভাগের মধ্যে প্রথম পাঁচটির অন্তর্গত যদি আপনি না হন সেক্ষেত্রে আপনার একমাত্র অপশন হতে পারে শেষেরটি।


কীভাবে অ্যাকাউন্ট যাচাই করা হবে?


১. আগামী কয়েক সপ্তাহের মধ্যে, টুইটার ব্যবহারকারীরা অ্যাকাউন্ট সেটিংস ট্যাবে একটি নতুন যাচাইকরণ অ্যাপ্লিকেশন দেখতে পাবেন। এই বিকল্পটি পর্যায়ক্রমে সমস্ত ব্যবহারকারীর কাছে দৃশ্যমান হবে অর্থাৎ সমস্ত ব্যবহারকারী একই সাথে এই বিকল্পটি দেখতে পাবেন না।


২.যাচাইকরণ অপশনটি দেখা গেলে, ব্যবহারকারীরা যে বিভাগ থেকে যোগ্য সেই বিভাগের তালিকা করতে হবে ।


৩.তারপরে টুইটার ব্যবহারকারী আইডি, অফিসিয়াল ইমেল ঠিকানা, কিংবা একটি সরকারী ওয়েবসাইটের লিঙ্ক যা সরাসরি একটি টুইটার অ্যাকাউন্টকে বোঝায় ইত্যাদি ডিটেলস চাইবে। 


৪.আবেদন জমা দেওয়ার কিছুক্ষণ পর টুইটার আবেদনকারীকে ই-মেলের মাধ্যমে অবহিত করবে। এই প্রক্রিয়াটি কয়েক দিন থেকে কয়েক সপ্তাহ সময় নিতে পারে। মূলত জমা দেওয়া অ্যাপ্লিকেশনগুলির সংখ্যার উপর নির্ভর করবে।


৫.আবেদনটি অনুমোদিত হয়ে গেলে, প্রোফাইলে একটি নীল ব্যাজ লক্ষ্য করা যাবে। যদি আবেদনটি অনুমোদিত না হয়, তবে 30 দিনের পরে আপনি আবার আবেদন করতে পারবেন। 


No comments:

Powered by Blogger.