LIC এর দুর্দান্ত অফার ! প্রত্যেক মাসে হাতে পাবেন ১২ হাজার টাকা



Gamebazz ডেস্ক: বিনিয়োগের চমৎকার সুযোগ নিয়ে এল লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন বা LIC। সর্বনিম্ন 40 বছর থেকে সর্বোচ্চ 80 বছর অবধি করা যাবে বিনিয়োগ। ইন্সিওরেন্স রেগুলেটরি ডিপার্টমেন্ট অফ ইন্ডিয়া বা IRDAI এর নির্দিষ্ট গাইডলাইন মেনে তৈরি এই স্কিমের নাম LIC Saral Pension Scheme। এই স্কিমে বিনিয়োগ করতে হবে মাত্র একবার। রয়েছে মাসিক 12 হাজার টাকা পেনশনের সুযোগ।


LIC Saral Pension Scheme- এ বিনিয়োগ শুরু করা যায় 40 বছর বয়স থেকে। 40 থেকে 80, অর্থাৎ টানা 40 বছর পাওয়া যাবে ইনভেস্টমেন্টের সুযোগ। মূলত দু'ধরণের অ্যানুইটি অরদান করে থাকে এই স্কিম। লাভ আছে দু ক্ষেত্রেই। গ্রাহক নিজের পছন্দ মত অ্যানুইটি বেছে নিতে পারেন।


Annuity 1: এই অ্যানুইটির ক্ষেত্রে, গ্রাহক নিজেদের ক্রয়মূল্যের উপর 100% রিটার্ন দাবি করতে পারেন।


Annuity 2: দ্বিতীয় ক্ষেত্রে যিনি বিনিয়োগ করছেন তিনি যৌথভাবে একজন 'Life Last Survivor' বেছে নিতে পারেন, যিনি বিনিয়োগকারীর হয়ে আজীবন অ্যানুইটি পাবেন।


একজন নাগরিক যিনি এই স্কিমে টাকা রাখতে চাইছেন, তিনি খুব সহজেই নিজের চেনা কোনও এজেন্টের থেকে এই স্কিমের শেয়ার ক্রয় করতে পারবেন। এছাড়া নিকটবর্তী LIC অফিস থেকেও কেনা যাবে শেয়ার। পাশাপশি www.lic.india- এই ওয়েবসাইট থেকে অনলাইনেও এই স্কিম নেওয়া যাবে।


Saral Pension Scheme- এ বিনিয়োগের জন্য ন্যূনতম অ্যামাউন্ট হল বার্ষিক 12000 টাকা। ওই টাকার বিনিময়ে প্রতি মাসে পাওয়া যাবে 1000 টাকা, প্রতি ত্রৈমাসিকে 3000 টাকা ও ছ মাসে 6000 টাকা পাওয়া যাবে। গ্রাহকদের ক্ষেত্রে বর্তমাবে অ্যানুইটি প্রদান করার তিনটি কিস্তি রয়েছে। মাসিক কিস্তি, ত্রৈমাসিক কিস্তি ও ছয় মাসের কিস্তি। এই তিন কিস্তিতে দেওয়া যাবে Annuity এর টাকা।