Tata Tigor EV launch: এক চার্জে 350 কিলোমিটার চলবে এই গাড়ি

গেমবাজ ডেস্ক: ভারত সহ সারা বিশ্বে বৈদ্যুতিক গাড়ি (বৈদ্যুতিক গাড়িচাহিদা খুব দ্রুত বৃদ্ধি পাচ্ছে। আজ মানুষ পেট্রল এবং ডিজেলের পরিবর্তে বৈদ্যুতিক গাড়ি চালাতে পছন্দ করছে। কিন্তু ইলেকট্রিক গাড়ির দাম এখনও গ্রাহকদের জন্য একটি চ্যালেঞ্জ। অতএব ভারতীয় অটোমোবাইল কোম্পানি টাটা মোটরস (টাটা মোটরস) সস্তা দামে তার ইলেকট্রিক গাড়ি চালু করার ঘোষণা দিয়েছে।

350 KM একক চার্জে চলবে

টাটা মোটরসের অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, টাটা টিগোর ইলেকট্রিক 31 আগস্ট ভারতে লঞ্চ হতে চলেছে। লঞ্চের আগেও এই গাড়ি নিয়ে মানুষের মধ্যে প্রচণ্ড উৎসাহ রয়েছে। কারণ এটি টাটার অন্যতম বিক্রিত গাড়ি। মিডিয়া রিপোর্ট অনুসারে, এই গাড়িটি ডিলারশিপে পৌঁছতে শুরু করেছে এবং কিছু বৈশিষ্ট্য বিবরণও প্রকাশ করা হয়েছে, যেখানে এটি প্রকাশ করা হয়েছে যে নতুন টাটা টিগোর ইভি একক চার্জে 350 কিমি পর্যন্ত পরিসীমা দিতে পারে।


জিপট্রন ইভি প্রযুক্তি দিয়ে সজ্জিত

সম্প্রতি, টাটা মোটরস নতুন টিগোর একটি টিজার ভিডিওও চালু করেছে, যাতে গাড়ির চেহারা এবং বৈশিষ্ট্যগুলি প্রকাশ করা হয়েছে। ভিডিও অনুসারে, জিপট্রন ইভি প্রযুক্তি টাটা টিগোর ইভিতে সর্বাধিক বিক্রিত বৈদ্যুতিক এসইউভি টাটা নেক্সন ইভির মতো ব্যবহার করা হয়েছে। জিপট্রন চালিত বৈদ্যুতিক যান সম্পর্কে, টাটা মোটরস দাবি করে যে এর ব্যাটারির পরিসর 250 কিলোমিটার। এখন নতুন পাওয়ারট্রেনে ব্যাটারির পরিসর আরও ভালো হবে বলে আশা করা হচ্ছে। টাটা টিগোর ইভি 10-12 লক্ষ টাকার মধ্যে দেওয়া যেতে পারে।


5.9 সেকেন্ডে 60 এর গতি ধরবে

টাটার এই বৈদ্যুতিক গাড়িতে 55kW বৈদ্যুতিক মোটর এবং 26kWh লিথিয়াম-আয়ন ব্যাটারি প্যাক থাকবে, যা 74bhp (55kW) এবং 170Nm পর্যন্ত টর্ক উৎপন্ন করতে সক্ষম হবে। দাবি করা হচ্ছে যে মাত্র 5.9 সেকেন্ডে এটি 60 কিলোমিটার গতিতে চলতে সক্ষম হবে। টাটা মোটরস 8 বছরের ব্যাটারি লাইফ এবং এই গাড়িতে 1,60,000 কিমি পর্যন্ত গ্যারান্টি দেবে। দ্রুত চার্জিং পয়েন্টে এর ব্যাটারি মাত্র এক ঘন্টার মধ্যে percent০ শতাংশ পর্যন্ত চার্জ করা যায়। একই সময়ে, বাড়িতে চার্জ করতে 8.5 ঘন্টা সময় লাগবে। আসুন আমরা আপনাকে বলি যে টাটা মোটরসের নেক্সন ইভি বর্তমানে ভারতে প্রচুর বিক্রি হচ্ছে এবং আপনি এটি একক চার্জে 312 কিলোমিটার চালাতে পারেন।