কম দামে স্বাস্থ্যকর খাবার! জানুন JioPhone Next-র তাক লাগানো ৭ ফিচার সম্পর্কে



Gamebazz ডেস্ক: 4 নভেম্বর আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করবে JioPhone Next। কম দামের এই স্মার্টফোন নিয়ে ইতিমধ্যেই টেক দুনিয়ায় কানাঘুষো নানা কথা শোনা গেলেও এই ফোনের ফিচার নিয়ে টু শব্দটুকুও করা হয়নি Jio-র তরফ থেকে। Google-এর সঙ্গে হাত মিলিয়ে এই ফোন বাজারে আসছে মুকেশ আম্বানির টেলকো। এবার এই জিওফোন নেক্সট-এর লঞ্চ ডেট সম্পর্কে নিশ্চিত করে জানালেন গুগল প্রধান সুন্দর পিচাই। তিনি জানিয়েছেন, দীপাবলির আগেই লঞ্চ হবে JioPhone Next। কোম্পানির আভ্যন্তরীণ বৈঠকে এই মন্তব্য করেন তিনি। তবে, এই ফোনের দাম সম্পর্কে ধোঁয়াশা থেকেই যাচ্ছে! কোনও পক্ষের তরফ থেকেই জিওফোন নেক্সট-এর সম্ভাব্য দাম সম্পর্কে কোনও মন্তব্য করা হয়নি।


JioPhone Next এর সেরা 7 ফিচার -


ভয়েস অ্যাসিস্ট্যান্ট - এই ফিচার ব্যবহার করে কণ্ঠস্বরের মাধ্যমে JioPhone Next নিয়ন্ত্রণ করতে পারবেন গ্রাহকরা। যে কোনও অ্যাপ ওপেন, গান চালানো, আবহাওয়ার আপডেট জানা ছাড়াও আরও অনেক কাজ ভয়েস কমান্ডের মাধ্যমেই করা যাবে। একাধিক আঞ্চলিক ভাষায় ব্যবহার করা যাবে এই ফোনের ভয়েস কমান্ড ফিচার।



রিড আলাউড - এই ফিচারে স্ক্রিনের উপরে যে কোনও লেখা পড়ে শোনাবে JioPhone Next। এর ফলে ইন্টারনেট থেকে কোনও কনটেন্ট না পড়েই আসলে তা শুনতে পারবেন গ্রাহকরা।


ট্রান্সলেট - এই ফিচারে স্ক্রিনের উপরে থাকা যে কোনও লেখা নিজের পছন্দের ভাষায় অনুবাদ করে নিতে পারবেন গ্রাহকরা। একাধিক আঞ্চলিক ভাষায় অনুবাদও করা যাবে।


স্মার্ট ক্যামেরা - কম দাম হলেও এই ফোনে দুর্দান্ত ক্যামেরা দেওয়া হচ্ছে। কোম্পানির দাবি, এই ক্যামেরায় একাধিক মোড থাকছে। পোর্ট্রেইট মোডের মাধ্যমে ছবির ব্যাকগ্রাউড নিজে থেকেই ব্লার হয়ে যাবে। এছাড়াও, কম আলোতে দুর্দান্ত ছবি উঠবে বলে জানা গিয়েছে।


জিও ও গুগল অ্যাপস - JioPhone Next-এ প্রায় সব অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহার করা যাবে। তবে, এই ফোনে প্রথম থেকেই সব জিও ও গুগল অ্যাপ ইনস্টল থাকবে। যদিও আপনি চাইলে গুগল প্লে স্টোর থেকে যে কোনও অ্যাপ ডাউনলোড করে নিতে পারবেন।


সফ্টওয়্যার আপডেট - JioPhone Next-এ চলবে লেটেস্ট অপারেটিং সিস্টেম প্রগতি। যখনই এই ফোনে কোনও আপডেট পৌঁছবে, তা নিজে থেকেই ডাউনলোড হয়ে যাবে। এছাড়াও নিয়মিত সিকিওরিটি আপডেট পাবেন JioPhone Next গ্রাহকরা।


ব্যাটারি লাইফ - JioPhone Next-এর জন্য বিশেষ PragatiOS সফ্টওয়্যার তৈরি করেছে Google। মূলত, Android অপারেটিং সিস্টেমের উপরে ভিত্তি করে এই স্কিন ডিজাইন করা হয়েছে। JioPhone Next-এ দুর্দান্ত ব্যাটারি ব্যাকআপের জন্য একাধিক অপ্টিমাইজেশনও করেছে Google।