Royal Enfield-র নতুন অ্যাডভেঞ্চার বাইক Scram 411, দামও হবে বাজেটে



Gamebazz ডেস্ক: Royal Enfield খুব শীঘ্রই ভারতে বেশ কয়েকটি নতুন মোটরসাইকেল লঞ্চ করতে চলেছে। কোম্পানির আসন্ন বাইক, যেটি অনেক দিন ধরেই খবরে রয়েছে, সেটি হচ্ছে রয়্যাল এনফিল্ড হিমালয়ান অ্যাডভেঞ্চার মোটরসাইকেলের মতো দেখতে একটি সংস্করণ।রিপোর্ট অনুযায়ী, এই মোটরসাইকেল ভারতীয় বাজারে 2022 সালের ফেব্রুয়ারিতে লঞ্চ হবে। নতুন মোটরসাইকেলটির নাম হবে Scram 411। তবে এই মডেলের ব্যাপারে বেশি তথ্য এখনও পাওয়া যায়নি।


বাইকের এক্সটিরিয়ার ডিজাইন ডিটেইলসও ফাঁস হয়েছিল আগেই। এই Scram 411 রয়্যাল এনফিল্ড বাইকের বাইরের ডিজাইনের সঙ্গে অনেকাংশেই মিল থাকছে হিমালয়ান এডিভি-বেসড বাইকের। কোম্পানির তরফ থেকে পরিষ্কার ভাবে বলে দেওয়া হয়েছে, সব থেকে সস্তার হিমালয়ান মডেল হতে চলেছে এই Royal Enfield Scram 411।


এই Scram 411 বাইকে থাকছে লং উইন্ডস্ক্রিন আপ ফ্রন্ট। সেই সঙ্গেই আবার থাকছে স্প্লিট সিটস, স্ট্যান্ডার্ড লাগেজ র‌্যাক, ফ্রন্ট হুইল বেশ বড় এবং আরও একাধিক আকর্ষণীয় কিছু ফিচার্স, যার দ্বারা এই হিমালয়ান মডেল রোমাঞ্চে শ্রেষ্ঠ হয়ে উঠতে পারে। পাশাপাশি আবার রাস্তার কথা মাথায় রেখে, সর্বোপরি লং জার্নির অন্যতম সেরা বাইক করে তুলতে এই রয়্যাল এনফিল্ড Scram 411 মডেলে দেওয়া হচ্ছে, অপেক্ষাকৃত ছোট চাকা, কম সাসপেনশন ট্রাভেল, সিঙ্গেল সিট এবং রিয়ার পিলিয়ন গ্র্যাব হ্যান্ডেল, যা বাইকটিকে রাস্তায় বের করার পক্ষে উপযুক্ত এবং পরিণত হাইওয়ে ক্রুজ়িং মেশিনে রূপান্তরিত করতে পারে।


যদিও এই বাইকের পাওয়ারপ্ল্যান্ট সম্পর্কে কোম্পানির তরফ থেকে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি। তবে মনে করা হচ্ছে, আগের হিমালয়ান মডেলগুলির মতোই এই বাইকে থাকতে পারে একই LS410 পাওয়ারপ্ল্যান্ট। এছাড়াও এই বাইকে দেওয়া হতে পারে সিঙ্গল-সিলিন্ডার, এয়ার-কুলড, ৪ স্ট্রোকের SOHC ইঞ্জিন, যা ৪১১সিসি ডিসপ্লেস করতে সক্ষম। পাশাপাশি এই বাইকের সামগ্রিক আউটপুট অপরিবর্তিতই থাকছে। সেই সঙ্গেই আবার এক রাখা হচ্ছে বাইকের ট্রান্সমিশন এবং গিয়ারিং।


তবে আর যাই হোক না কেন! এই বাইকের সব থেকে আকর্ষণীয় দিক হতে চলেছে তার প্রাইসিং। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, রয়্যাল এনফিল্ড Scram 411সবথেকে সস্তার হিমালয়ান মডেল হতে চলেছে, যার লুক, ফিচার্স, সবই রাস্তার কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে।