গ্যাস সিলিন্ডার বুকিং করতে ভুলে গিয়েছেন? চিন্তা নেই, সতর্ক করবে কোম্পনি নিজেই



Gamebazz ডেস্ক: প্রায়শই দেখা যায় এলপিজি সিলিন্ডার তখনই খালি হয়ে যায় যখন বাড়িতে কোনো গুরুত্বপূর্ণ কাজ থাকে।এমন পরিস্থিতিতে বাড়িতে আলাদা ভর্তি সিলিন্ডার না থাকলে কতটা সমস্যায় পড়তে হয় তা অনুমান করা যায়। সাধারণত রান্নাঘরে একটি সিলিন্ডার শেষ হলেই অপরটি বুকিং করা হয়। যাতে জরুরি সময়ে যেকোনো একটি সিলিন্ডার সবসময় যাতে মজুত থাকে। কিন্তু কখনও কখনও এমন হয় যে আপনি সিলিন্ডার বুকিং করতে ভুলে যান। এমন ঘটনা যদি আপনার সঙ্গেও হয় তবে এখন আপনি নিশ্চিন্তে থাকুন। কারণ কোম্পানি এবার আপনাকে মেসেজ পাঠিয়ে সতর্ক করবে যে আপনি গ্যাস সিলিন্ডার বুক করেছেন কি না?


ভারত পেট্রোলিয়াম তার গ্রাহকদের জন্য 'এলার্ট' পরিষেবা শুরু করেছে। গ্যাস ডেলিভারির 15 দিন পরে গ্রাহক পুনরায় গ্যাস সিলিন্ডার বুক করতে পারেন। কিন্তু কোনো কারণে আপনি যদি সিলিন্ডার বুক করতে ভুলে যান, তাহলে ভারত পেট্রোলিয়াম আপনাকে আপনার রেজিস্টার্ড মোবাইল নম্বরে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠিয়ে সতর্ক করবে।


ভারত পেট্রোলিয়ামের পাঠানো হোয়াটসঅ্যাপ মেসেজে লেখা থাকবে- "হ্যালো, আপনার ভারত গ্যাস সিলিন্ডার কি খালি? আমি আপনাকে আপনার সিলিন্ডার রিফিল করতে সাহায্য করতে পারি। নীচের বোতামে ক্লিক করুন।"এই মেসেজের নিচে লেখা আছে বুক মাই সিলিন্ডার। এই মেসেজে ক্লিক করার সাথে সাথেই আপনার গ্যাস সিলিন্ডার বুক হয়ে যাবে।


গ্যাস সিলিন্ডার বুক করার সঙ্গে সঙ্গেই (Gas Cylinder Online Booking), আপনি বুকিং নম্বরের একটি মেসেজ পাবেন। এতে বুকিং নম্বরের পাশাপাশি গ্রাহক নম্বর, আপনার গ্যাস এজেন্সির নাম ইত্যাদি তথ্য লেখা থাকবে। আর লেখা থাকবে- আপনার সিলিন্ডার শীঘ্রই আপনার কাছে পৌঁছে দেওয়া হবে।ওই মেসেজের নিচে গ্যাস সিলিন্ডারের পেমেন্টের সব উপায় দেওয়া আছে। আপনি ওই মেসেজ থেকে গ্যাস সিলিন্ডারের জন্য অর্থ প্রদান করতে পারবেন।