নতুন গেম নিয়ে আসছে Pokemon Go, রয়েছে বিটকয়েন জেতার সুবর্ণ সুযোগ



Gamebazz ডেস্ক:  নতুন গেম নিয়ে হাজির হল Pokemon Go এর ডেভেলপার Niantic। নতুন এই গেমের নাম Fold AR। Fold এর সঙ্গে হাত মিলিয়ে নতুন এই গেম বাজারে এনেছে Niantic। Fold একটি ক্রিপ্টোকারেন্সি ডেবিট কার্ড কোম্পানি।


কোম্পানির তরফ থেকে জানাই হয়েছে এই গেম metaverse এর মধ্যে থাকবে। Pokemon Go খেলোয়াড়দের কাছে একই রকমের দেখতে হবে নতুন এই গেম। তবে Pokemon-এর পরিবর্তে ক্রিপ্টোকারেন্সির উপরে নির্ভর করে গেম গেম ডেভেলপ করা হয়েছে। এই গেম খেলে বিটকয়েন জিতে নেওয়ার সুযোগ থাকছে।


কীভাবে খেলবেন এই গেম?


Fold অ্যাপে Play ট্যাবের অধীনে এই গেম খেলার সুযোগ থাকছে। একবার এই ট্যাব ওপেন করলে আপনি বিভিন্ন ব্লক দেখতে পাবেন। এই ব্লকগুলিতে ট্যাপ করে বিভিন্ন রিওয়ার্ড সংগ্রহ করা যাবে।


খেলোয়াড় যেখানে রয়েছেন সেখান থেকে 50 ফুট ব্যাসার্ধের মধ্যে ব্লকগুলি দেখা যাবে। প্রত্যেক 10 মিনিটে নতুন ব্লক তৈরি হবে। বিটকয়েন মাইনিংয়ের মতোই কাজ করবে এই গেম। যে কোন ব্লকের উপরে একটি পাজ়েল সামনে আসবে। ওই পাজ়েল সমাধান করতে পারলেই মিলবে পুরস্কার।


এই গেমে রিওয়ার্ড হিসাবে পাওয়া যাবে Satishis, যা বিটকয়েনের সবথেকে ছোট ইউনিট। এছাড়াও গেমের মধ্যে ক্ষতিকর বস্তু থেকে রক্ষা করতে গেমের মধ্যে পাওয়া যাবে অরেঞ্জ পিল। গেমের মধ্যে রয়েছে পয়েজন পিল। এই পিল খেয়ে নিলে এক ঘণ্টা গেম খেলা যাবে না।


এক ব্লগ পোস্টে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, “Fold অ্যাপে বিটকয়েন কেনা যাবে। AR এর মাধ্যমে সেই অভিজ্ঞতাকে আরও মসৃণ করা হল। কফি কেনা, অন্য কিছু কেনাকাটা করা, বিল পেমেন্ট সহ সব কাজে সবাই এই অ্যাপ ব্যবহার করতে পারবেন। এছাড়াও সংস্থার কার্ড-হোল্ডাররা এই গেম খেলে অতিরিক্ত স্পিন থেকে আরও বেশি রিওয়ার্ড জিততে পারবেন।”


কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে এই মুহূর্তে গেমটি বিটা টেস্টিংয়ের পর্যায়ে রয়েছে। আগামী বছর এই গেমের সম্পূর্ণ মজা নেওয়া যাবে। গ্রাহক চাইলে গোটা দুনিয়ায় নিজের বিটকয়েন লুকিয়ে রাখতে পারবেন। চাইলে অন্য কেউ সেই বিটকয়েন খুঁজে পেতে পারেন। এর ফলে ব্যবসায়ীরা গ্রাহকদের আরও বেশি জড়িত করতে পারবেন।


সংস্থার তরফে জানানো হয়েছে, “আমরা মনে করি বিটকয়েন শুধুমাত্র একটি খেলা। বিশ্বব্যাপী প্রতিদিন কয়েক লক্ষ মানুষ এই খেলা খেলছেন। মাইনিংয়ের মাধ্যমে অনেকেই বিটকয়েন পাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এছাড়াও ট্রেডিংয়ের মাধ্যমেও অনেকে বিটকয়েন থেকে বিপুল পরিমাণ রোজগার করছেন।"