কেন করল Fau-G এর পোস্টার কপি, সোশ্যাল মিডিয়ায় ট্রল হচ্ছে অক্ষয় কুমার


গেমবাজ ডেস্ক: দুই দিন আগে ভারতে PUBG Mobile গেম নিষিদ্ধ হওয়ার ঠিক পরেই বলিউড তারকা অক্ষয় কুমার নিয়ে আসছে Pubg এর বিকল্প হিসাবে Fau-G গেমটি। “Fau-G”, যার পুরো নাম Fearless and United: Guards। গতকালই তিনি এই ব্যাটেল-রয়্যাল গেমের টিজার পোস্ট করেছেন। এই গেমটি প্রধানমন্ত্রীর “আত্মনির্ভর” কর্মসূচির অনুপ্রেরণায় ডেভেলপ করা হচ্ছে, আগামী মাসের মধ্যেই এটি লঞ্চ করা হবে। সম্পূর্ণ ভারতীয় ডেভেলপার দ্বারা তৈরী এই গেম।

৪ই সেপ্টেম্বর এই গেমটির টিজার সামনে আসা মাত্রই অনেকে যেমন খুশি হয়েছে, তেমনই বেশ কিছু নেটিজেন গেমটিকে নিয়ে ট্রোল করছে। আসলে এই গেমের পোস্টারটি হুবহু কপি। ফৌ-জি গেমের পোস্টার দেখা মাত্রই অনেকে অভিযোগ করেছে, Collision Innocence নামক একটি ব্যান্ডের গানের পোস্টার হুবহু তুলে দেওয়া হয়েছে, এবং সামান্য ফটোশপ ব্যবহার করে এটির রং বদল করা হয়েছে এবং ভারতের জাতীয় পতাকা ও এক-দু লাইন লেখা যুক্ত করা হয়েছে।

দুটি পোস্টার পাশাপাশি রাখলে আপনি সহজেই সাদৃশ্য লক্ষ্য করতে পারবেন।অনেকেই এই বিষয়ে দুঃখপ্রকাশ করে বলেছেন, যেভাবে Fau-G (ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ডস) গেমটির বিপণন করা হয়েছে, সেখানে এটির টিজারে স্টক ইমেজ ব্যবহার করে এবং নিজের তৈরি হিসাবে প্রকাশ করাটা মোটেও শোভনীয় বা কাম্য নয়।

শুরুতেই যদি এভাবে গেমটি, অন্যের জিনিস কপি করতে থাকে তাহলে ভবিষ্যতে এটি PUBG Mobile এর বিকল্প হয়ে উঠবে কিনা তা নিয়েও সংশয় প্রকাশ করেছে অনেকে। প্রসঙ্গত, এই গেমটি তৈরি করেছে ব্যাঙ্গালোর-বেসড ডেভেলপার সংস্থা nCore। PUBG-র সাথে নাম এবং বিষয়বস্তুতে কিছুটা মিল থাকলেও গেমটিতে দেশি ছোঁয়া থাকবে। তবে যাইহোক, পোস্টার কপি করার বিষয়ে অক্ষয় কুমার বা গেম ডেভেলপার সংস্থা কেউই কোনো প্রতিক্রিয়া দেয়নি। আশা করা হচ্ছে এর উত্তর অক্ষয় কুমার এবং তাদের ডেভলপার দ্বারা কিছুদিনের মধ্যেই জানা যাবে।


No comments:

Powered by Blogger.