5 লক্ষ বাজেটে লঞ্চ হল Maruti Suzuki Celerio-র নয়া জেনারেশন! মাইলেজ 26.68kmpl



Gamebazz ডেস্ক: প্রতীক্ষার অবসান। দেশের বৃহত্তম গাড়ি নির্মাতা সংস্থা Maruti Suzuki তার বহু প্রতীক্ষিত হ্যাচব্যাক Maruti Suzuki Celerio  লঞ্চ করেছে। সংস্থাটি দীর্ঘ সময় ধরে এই গাড়িটি কোনো আপডেটও করেনি। এবার সামনে এল এই গাড়িটির নতুন জেনারেশনের দাম ও বৈশিষ্ট্য। চলুন জেনে নেওয়া যাক নতুন সেলেরিওর বিশেষত্ব সম্পর্কে -


নতুন Maruti Celerio-র পরবর্তী জেনারেশনে প্রথম K10C পেট্রোল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে।এই ইঞ্জিন ভবিষ্যতে মারুতি সুজুকির অন্যান্য মডেলেও ব্যবহার করা হবে। এই ইঞ্জিনটি 65bhp শক্তি এবং 89Nm টর্ক জেনারেট করে। গাড়িটি 5-স্পীড ম্যানুয়াল গিয়ারবক্স এবং AMT সহ লঞ্চ করা হয়েছে। এই গাড়িটি 5ম HEARTEC প্রযুক্তিতে সজ্জিত।


কোম্পানিটি দেশের সবচেয়ে জ্বালানি সাশ্রয়ী গাড়ি হিসেবে এই গাড়িটিকে বাজারে এনেছে। গাড়িতে ব্যবহৃত K10C পেট্রোল ইঞ্জিনটিকে ভারতের সবচেয়ে জ্বালানি সাশ্রয়ী ইঞ্জিন হিসেবে বিবেচনা করা হয়েছে। নতুন মডেলটি আগের মডেলের তুলনায় 15 থেকে 23 শতাংশ বেশি মাইলেজ দেবে বলে জানানো হয়েছে। কোম্পানির দাবি যে এই গাড়িটি 26.68kmpl মাইলেজ দেবে। এই পরিসংখ্যান এই গাড়িটিকে দেশের সর্বোচ্চ মাইলেজের গাড়িতে পরিণত করেছে।


এই গাড়িতে পুশ বাটন স্টার্ট স্টপ, হাইট অ্যাডজাস্টেবল ড্রাইভার সিট, স্টিয়ারিং মাউন্টেড কন্ট্রোল, বৈদ্যুতিকভাবে ফোল্ডেবল ওআরভিএম, কালো ফিনিশড 15 ইঞ্চি অ্যালয় হুইল-এর মতো ফিচার্স দেওয়া হয়েছে। সেফটি ফিচার্সের জন্য, এই গাড়িতে ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ, EBD সহ ABS, পিছনের পার্কিং সেন্সর এবং স্ট্যান্ডার্ড কিট দেওয়া হয়েছে। কোম্পানি এই গাড়িটির প্রাথমিক দাম 4.99 লক্ষ টাকা দিয়ে লঞ্চ করেছে। একই সময়ে, এই গাড়ির শীর্ষ ভেরিয়েন্টের দাম 6.94 লক্ষ টাকা।