ভারতে লঞ্চ হল BMW 220i M Sport-এর 'Black Shadow' এডিশন! কেনার সুযোগ মাত্র কয়েকজনের



Gamebazz ডেস্ক: BMW Group India ভারতে তাদের নতুন BMW 220i-এর ব্ল্যাক শ্যাডো এডিশন লঞ্চ করেছে, যা BMW গ্রুপের চেন্নাই প্ল্যান্টে তৈরি করা হচ্ছে। এটি একটি লিমিটেড এডিশনের গাড়ি যার মূল্য রাখা হয়েছে 43.50 লক্ষ টাকা (এক্স-শোরুম)। নতুন ডিজাইনের কারণে BMW 2 Series এর Gran Coupe-এর বাইরের দিকটি বেশ ডায়নামিক দেখাচ্ছে। পাশাপাশি এম স্পোর্টস প্যাকেজ যুক্ত করা হয়েছে যার ফলে দেখতে আরও আকর্ষণীয় লাগছে । এর লাইট ওয়েট কন্সট্রাকশন কন্সেপ্ট গাড়ি প্রেমীদের নয়া অনুভূতি দেবে বলে জানাচ্ছে গাড়ি নির্মাণকারী সংস্থা। 


'ব্ল্যাক শ্যাডো'-এ, BMW ক্রেতারা এম পারফরম্যান্স পার্টস সহ হাই-গ্লস শ্যাডো লাইন প্যাকেজও পেতে পারে, যার দাম 3.25 লক্ষ টাকা। তবে, শুধুমাত্র প্রথম 24 জন গ্রাহক এটি কিনতে পারবেন। 


নতুন BMW 220i M Sport 'Black Shadow' এডিশনের ফিচার্সের মধ্যে, BMW 'M' পারফরম্যান্স রিয়ার স্পয়লার হাই গ্লস, ব্ল্যাক ক্রোম টেইল পাইপ এবং জেট ব্ল্যাক ম্যাটে 8-ইঞ্চি M পারফরম্যান্স Y-স্পোক হুইল রয়েছে।ইন্টিরিওর ডিজাইন বলতে প্রথমেই কেবিনের কথা বলা যাক, বড়সড় কেবিন ,একটি ড্রাইভার-ফোকাসড ককপিট উপলব্ধ এবং একটি বড় প্যানোরামিক কাচের ছাদ দেওয়া হয়েছে। স্পোর্টস সিট, ইলেকট্রিক মেমোরি ফাংশন উপলব্ধ রয়েছে। বড় 430 লিটার লাগেজ স্পেস এবং 40/20/40 স্প্লিট রেয়ার সিট রয়েছে। এছাড়াও, প্রথম সেগমেন্টে ডিমিবল ডিজাইন সহ অ্যাম্বিয়েন্ট লাইটিং দেওয়া হচ্ছে  যা প্রতিটি মুহূর্তে আপনার অনুভূতি বদলে দেবে।


গাড়িটির সামনের গ্রিল, এক্সটেরিয়র মিরর ক্যাপ, এক্সহস্ট টেল পাইপটি কালো রঙে সাজানো হয়েছে। ১৮ ইঞ্চির ওয়াই-স্পোক স্টাইল হুইলগুলি যাতে জেল্লা দেয় সেজন্য উজ্জ্বল কালো রঙের করা হয়েছে।এছাড়া নতুন ভার্সনের মডেলটিতে উল্লেখযোগ্য ফিচারগুলির মধ্যে ১২.৩ ইঞ্চির ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, অ্যাপেল কারপ্লে এবং ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট সহ ১০.২৫ ইঞ্চির টাচস্ক্রীন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ওয়ারলেস চার্জিং, রিভার্সিং অ্যাসিস্টের সাথে রিয়ার ভিউ ক্যামেরা এবং ফ্রেমলেস ডোর রয়েছে।নিরাপত্তা বিষয়ক ফিচার গুলির মধ্যে পাওয়া যাবে ৬ টি এয়ার ব্যাগ, এবিএস ব্রেক অ্যাসিস্ট, ডায়নামিক স্টেবিলিটি কন্ট্রোল, ইলেকট্রনিক ডিফারেন্সিয়াল লক কন্ট্রোল, কর্ণারিং ব্রেক কন্ট্রোল ইত্যাদি।


বিএমডব্লিউ ২২০আই এম স্পোর্ট ব্ল্যাক শ্যাডো এডিশন-এ ফোর সিলিন্ডার টার্বো চার্জ্ড ২.০ লিটারের ইঞ্জিন থেকে সর্বোচ্চ ৫,০০০ আরপিএম গতিতে ১৮৯ বিএইচপি শক্তি এবং ১,৩৫০ – ৪,৬০০ আরপিএম গতিতে সর্বাধিক ২৮০ এনএম টর্ক পাওয়া যাবে। গাড়িটিতে রয়েছে ৭-স্পিড স্টেপট্রোনিক ডুয়েল ক্লাচ প্যাডেল শিফটার সহ ট্রান্সমিশন। এছাড়াও তিনটে ড্রাইভিং মোডে আনা হয়েছে গাড়িটি – ইকোপ্রো, কমফোর্ট এবং স্পোর্ট। ০ – ১০০ কিমি/ঘন্টা গতিবেগ তুলতে এর সময় লাগবে মাত্র ৭.১ সেকেন্ড বলে দাবি করেছে বিএমডব্লিউ।


গাড়িটির ২৪টি ইউনিট পাওয়া যাবে এবং ক্রেতাদের দেওয়া হবে এক্সক্লুসিভ প্রাইসে ‘Black Shadow’ এডিশন কিট। স্পেশাল এডিশনের মডেলটি দুটি রঙের বিকল্পে আনা হয়েছে – আলপাইন হোয়াইট এবং ব্ল্যাক স্যাফায়ার। তবে আপহোলস্টেরি বিকল্পটি সেনস্যাটেক ওয়েস্টার ব্ল্যাক এবং সেনস্যাটেক ব্ল্যাক কালারে চয়ন করা যাবে।