আসন্ন পূজায় দাম বাড়তে পারে স্মার্টফোনের, জেনে নিন কারণ




গেমবাজ ডেস্ক: ভারতে ই-কমার্স প্ল্যাটফর্মগুলির সেলে স্মার্টফোন কিনতে চাইলে আগের মত ছাড় বা অফার নাও পাওয়া যেতে পারে। উৎসবের মরসুমে এবং বিভিন্ন সেলগুলিতে প্রচুর স্মার্টফোন বিক্রি হয়। এতদিন অবধি ১৫ই আগস্টে, দুর্গাপুজোর আগে এবং দীপাবলিতে বেশ কিছু সেলের আয়োজন করত Flipkart বা Amazon এর মতো ই-কমার্স প্ল্যাটফর্মগুলি। কিন্তু এই বছর স্বাধীনতা দিবসে তেমন কোনো জোরদার সেল দেখা যায়নি। তাই ক্রেতারা আগামী সেলগুলির জন্য অপেক্ষা করে আছে। তবে সেই সেলগুলিতেও বিশেষ কোনো ছাড় থাকবেনা বলেই মনে করা হচ্ছে। থাকলেও অল্প পরিমাণ।

অনেকে মনে করছেন, সংস্থাগুলি ইতিমধ্যেই বিক্রয়ের জন্য ডিভাইসের তালিকা প্রস্তুত করছে এবং উৎপাদন বাড়াচ্ছে। এদিকে, Xiaomi, OPPO, Vivo, Realme বা OnePlus-এর মত সংস্থাগুলিও উৎসব বা পার্বণগুলিতে বেশি বিক্রির প্রত্যাশা করছে। তবে স্মার্টফোনের দাম কমবে বলে মনে হচ্ছে না।

তাছাড়া, লকডাউনের জন্য স্মার্টফোন কোম্পানিগুলির বেশ লোকসান হয়েছে, ফলে ফোন কিনলে কোনোরকম ছাড় পাওয়া যাচ্ছেনা। আসন্ন উৎসবের মরসুমে স্মার্টফোনগুলিতে পার্টসের মূল্যবৃদ্ধির প্রভাব না থাকলেও আগের মতো ছাড় এবং অফার পাওয়া যাবে এমনটা আশা না করাই ভালো। আবার জিএসটি বাড়ায় দাম বেড়েছে পুরানো ফোনগুলির। তাহলে যদি আপনাকে ফোন কিনতে হয় তাহলে আপনাকে বেশি টাকা খরচ করে ফোন কিনতে হবে।

No comments:

Powered by Blogger.