Aprilla ভারতের বাজারে লঞ্চ করল ইলেকট্রিক মাইক্রো স্কুটি, এবার দ্রুত পৌঁছে যান গন্তব্যস্থলে

 


গেমবাজ ডেস্ক: বর্তমান সময়ে মানুষ উন্নত হয়ে চলেছে। উন্নত হওয়ার সাথে সাথে মানুষের আচার-আচরণ চলার ভঙ্গি সমস্ত কিছুই পাল্টে গেছে। তারা ব্যবহার করছে উন্নত মানের জিনিস যা আগে ছিল না কিন্তু বর্তমান সময়ে তৈরি হয়ে গেছে। তবে এখন ভারতে ইলেকট্রিক স্কুটির চল প্রচুর বেড়ে গেছে। প্রত্যেকেই চাই একটি ইলেকট্রিক স্কুটি কিনতে। তবে এই জিনিসটির চাহিদা দেখে ভারতের বেশ কিছু কোম্পানি এরকম ইলেকট্রিক স্কুটি তৈরি করতে শুরু করে। তবে এবার Aprilla, MT Distributions এর সঙ্গে এক হয়ে বাজারে নিয়ে এল তাদের নতুন ইলেকট্রিক স্কুটি। 

 

ওই নতুন ইলেকট্রিক স্কুটির নাম দেওয়া হয়েছে eSR1। এই ছোট্ট ইলেকট্রিক স্কুটি নিয়ে আপনারা বেশি যানজট এলাকাতেও অতি সহজে যাতায়াত করতে পারবেন। এই স্কুটিতে ব্যবহার করা হয়েছে ২৮০ ওয়াট এর একটি ব্যাটারি, যা একবার ফুল চার্জ করলে ৩০ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। এই স্কুটিতে ব্যবহার করা হয়েছে ৩৫০ ওয়াটের একটি মোটর। 

 

এছাড়া যে কোনও জায়গায় এই স্কুটির ব্যাটারি চার্জ করার জন্য রয়েছে রিমুভেবল ব্যাটারি। এদিক-ওদিক গেলে অতি সহজে স্কুটি থেকে ব্যাটারি বের করে ঘরের ভিতরে নিয়ে গিয়ে তা চার্জ করতে পারেন। এছাড়া এই স্কুটিতে রয়েছে টিউবলেস টায়ার। এই স্কুটিটির বডি তৈরি করা হয়েছে ম্যাগনেসিয়াম আলোয় নামক হালকা ধাতু দিয়ে যা খুব মজবুত এবং অনেক হালকা। 

 

এছাড়া এই ইলেকট্রিক স্কুটিতে রয়েছে ৩.৫ ইঞ্চির একটি এলসিডি ডিসপ্লে যা আপনাকে সাহায্য করবে স্কুটির স্প্রিড ব্যাটারি চার্জ ও অন্যান্য জিনিস দেখতে। আশা করা হচ্ছে আগত বছরের জানুয়ারি মাসের তৃতীয় সপ্তাহ থেকে এই স্কুটি বাজারে বিক্রি শুরু হবে। তবে এখন দেখার বিষয় কোম্পানি কি রকম দাম রাখে এই স্কুটির।

No comments:

Powered by Blogger.