তিন মাস রেশন কার্ড না ব্যবহার করলে হয়ে যাবে বাতিল, সত্যিই কি কেন্দ্র এরকম কোন নিয়ম বের করেছে, জেনে নিন

 


গেমবাজ ডেস্ক: আপনারা সকলেই রেশন কার্ডের নাম শুনেছেন।আপনাদের প্রত্যেকেরই কাছে রেশন কার্ড রয়েছে। তবে জানেন কি একটি প্রচন্ড গুরুত্বপূর্ণ নতি হচ্ছে রেশন কার্ড। তবে মাঝে মাঝেই আপনারা এরকম খবর শুনে হবেন এই রেশন কার্ড বন্ধ হতে চলেছে। এটি প্রায় কয়েক মাসাগে প্রচন্ড ভাইরাল হচ্ছিল হোয়াটসঅ্যাপে ও ফেসবুকে। তবে সঠিক কোন ওয়েবসাইট অথবা খবরের মাধ্যম থেকে না শোনা মাত্র আপনারা এরকম কোন কথাই বিশ্বাস করবেন।

 

তবে প্রত্যেকেরই মুখে শোনা যায় তিন মাস পর্যন্ত রেশন কার্ড না ব্যবহার করলে নাকি তা বাতিল হয়ে যায়। তবে, পিআইবি এরকম অনেক তথ্য নিয়ে নানান জায়গায় টুইট করেছিল এবং শেষ ফলাফল বেরিয়ে আসে এরকম কোন কিছুই হয় না।তাহলে আপনাদের জানিয়ে দেওয়া দরকার কেন্দ্রীয় সরকার এরকম কোন রকম নির্দেশিকা জারি করেনি। 

 

এছাড়া রেশন কার্ড সংক্রান্ত কোনো নিয়মের পরিবর্তন করা হয়নি। তাই কেউ বললেও এবং মেসেজ শেয়ার হলেও আপনারা বিশ্বাস করবেন না তিন মাস রেশন কার্ড না ব্যবহার করলে সেটি বাতিল হয়ে যায়। এই করোনা কালীন সময়ে বেশ কিছু ভুল তথ্য ইতিমধ্যে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে যাচ্ছে। এরকম কোন ভুল তথ্যে বিশ্বাস করবেন না সাবধান থাকুন, সতর্ক থাকুন।

No comments:

Powered by Blogger.