অ্যাপল বাজারে নিয়ে আসছে এই নতুন ইলেকট্রিক গাড়ি, থাকবে দুর্দান্ত ব্যাটারি ও অসাধারণ রেঞ্জ

 


গেমবাজ ডেস্ক: বিখ্যাত মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল যা নিজের স্মার্টফোনের জন্য বাজারে বিখ্যাত তারা এবার আনতে চলেছে একটি গাড়ি। অ্যাপল প্রতিষ্ঠান বেশ কিছু বক্তব্য জানিয়েছে তাদের এই নতুন গাড়ি নিয়ে। ২০২৪ সালের মধ্যে প্রজেক্ট টাইটান প্রকল্পের সাথে এক হয়ে বাজারে নিয়ে আসবে তাদের নতুন ইলেকট্রিক গাড়ি। তবে তাদের এই নতুন গাড়ি সম্পর্কে এখনো পর্যন্ত জানায়নি খোদ অ্যাপল। 

 

তবে এ খবর জানা যায় রয়টার্স নামক সংবাদমাধ্যম থেকে। সবাই পথ চেয়ে রয়েছে কবে মার্কিন প্রতিষ্ঠান অ্যাপল তাদের নতুন এই গাড়ি সম্পর্কে সকলকে জানাবে। তবে বেশ কিছু তথ্য থেকে জানা গেছে অ্যাপল বেশকিছু চমকের সাথে তাদের নতুন এই গাড়ি নিয়ে বাজারে আসবে। অ্যাপলের এই গাড়ির মূল নজর হবে ব্যাটারির। 

 

অন্যরকম ব্যাটারি আনার চেষ্টা করছে এই গাড়ির সাথে অ্যাপল। এছাড়া বেশকিছু সূত্র থেকে জানা গেছে অ্যাপলের এই নতুন ইলেকট্রিক গাড়িতে থাকবে লিথিয়াম আইয়ন ব্যাটারির বদলে লিথিয়াম আইয়োন ফসফেট। আর এর ফলে গাড়ির ব্যাটারির দাম কমবে আর গাড়ির রেঞ্জ বাড়বে। 

 

মনে করা হচ্ছে আর কয়েক বছরের মধ্যেই দেখা যাবে অ্যাপলের এই নতুন ইলেকট্রিক গাড়ি। তবে ইতিমধ্যে এই গাড়ি নিয়ে কাজ শুরু হয়ে গেছে। তবে এখন দেখার বিষয় অ্যাপল তাদের প্রত্যেক প্রোডাক্ট এর মত এই গাড়িটি কেউ কি অনেক মূল্যে বাজারে লঞ্চ করে।

No comments:

Powered by Blogger.