এই ব্যাংকে ফিক্সড ডিপোজিট করালে পাবেন ৭.৫০ শতাংশ সুদ, জেনে নিন ব্যাংকের নাম

 


গেমবাজ ডেস্ক: করোনা পরিস্থিতির কারণে দেশের অর্থনৈতিক অবস্থা খুব একটা ভালো নয়। তবে ইতিমধ্যে আপনারা সকলে জানতে পেরে হবেননানান পদক্ষেপ নেওয়া হচ্ছে দেশের অর্থনৈতিক ব্যবস্থা ঠিক করতে। তবে আপনাদের মধ্যে অনেকেই ব্যাংকে ফিক্সড ডিপোজিট করে থাকে।আমরা সকলেই জানি কোন মানুষ যদি তার টাকা ঠিক জায়গায় ইনভেস্ট করতে চায় তাহলে তা হলো ফিক্সড ডিপোজিট। তবে গতবছর রিজার্ভ ব্যাংক তাদের সুদের হার কমিয়ে দেওয়ায় ফিক্সড ডিপোজিটের সুদের হার কিছুটা কমে গেছে। 

 

বর্তমান সময়ে প্রবীণ নাগরিক হিসেবে আপনি যদি ফিক্সড ডিপোজিট করেন তাহলে আপনি সুদের হার পাবেন ৩ থেকে ৫.৪ শতাংশ। যা আগের তুলনায় প্রচুর পরিমাণে কমে গেছে। তবে শতাংশ বাড়বে কমবে সেই হিসাবে যে আপনি কত দিনের ফিক্সড ডিপোজিট করেছেন। তবে এখনো এটা বলা চলেনা ফিক্সড ডিপোজিটের সুদের শতাংশ কমে গেছে বলে আপনি ফিক্সড ডিপোজিটে টাকা দিবেন না। 

 

ফিক্সড ডিপোজিট সবসময়ই সুদ পাওয়া যায়। তবে তা সময় সাপেক্ষে কম বেশি হয়ে থাকে। তবে যারা একটু বেশি সুদের আশা করছেন তারা সরাসরি জনা স্মল ফাইন্যান্স ব্যাঙ্কে ২ থেকে ৩ বছরের জন্য ফিক্সড ডিপোজিট করতে পারেন। যার ফলে আপনি বার্ষিক ৭.৫০ শতাংশ সুদ পাবেন। 

 

তবে অনেকেই এই ব্যাপারে অবগত নয় কারণ এই নতুন নিয়ম ১৮ নভেম্বর থেকে চালু হয়েছে। তবে আরো অনেক ব্যাংক রয়েছে যেখানে ফিক্সড ডিপোজিটে এই ব্যাংকের চেয়ে একটু কম সুদ পাওয়া যাচ্ছে। তবে সেটা আপনার পার্সোনাল ব্যাপার আপনি কোন ব্যাংকে ফিক্সড ডিপোজিট করবেন।

No comments:

Powered by Blogger.