ফোন থেকে হারিয়ে গেছে জরুরী নম্বর, এই পদ্ধতি ব্যবহার করলে ফিরে পেয়ে যাবেন অতি সহজে

 


গেমবাজ ডেস্ক: রোজকার জীবনে আপনাদের নতুন কোন ব্যক্তির সাথে সাক্ষাৎ অথবা কোন একটি কোম্পানির জরুরী নাম্বার মোবাইলে সেভ করতে হয়। ফলে প্রত্যেকদিনই বেড়ে চলে একের পর এক সেভ করা নম্বরের সংখ্যা। মাঝে মাঝে এমনও হয় হঠাৎ ডিলিট হয়ে যায় কোন একটি নাম্বার। তবে ডিলিট হয়ে যাওয়া নাম্বারটি যদি আপনাদের কাছে থাকে অনেক জরুরী তাহলে ব্যবহার করতে পারেন এই পদ্ধতি সেই নাম্বারটিকে ফিরিয়ে আনার জন্য। আর এই পদ্ধতিতে আপনাকে সাহায্য করবে গুগল।


১. মোবাইলে থাকা সমস্ত নাম্বারের ব্যাকআপ নিয়ে নিন নিজেদের গুগল ড্রাইভে। এর ফলে হারিয়ে যাওয়া নাম্বার অতি সহজে ফিরে পাবেন গুগল ড্রাইভে গেলে। এছাড়া নতুন কোন মোবাইল কিনলে অতি সহজে সমস্ত নাম্বার সেভ করা যাবে সেই নতুন ফোনে।


২. গুগল ড্রাইভে নিজেদের সমস্ত কন্টাক্ট এর ব্যাকআপ নিতে প্রথমে চলে যান নিজেদের অ্যান্ড্রয়েড ফোনের কন্টাক্ট অপশনে। এরপর কোনায় থাকা থ্রি ডট অপশনে ক্লিক করে খুঁজে বের করুন এক্সপোর্ট অপশন। এরপর সমস্ত কন্টাক্ট এক্সপোর্ট করে একটি vcf ফাইলের মাধ্যমে ব্যাকআপ নিয়ে নিন।


৩. এরপর মোবাইল নাম্বার হারিয়ে গেলে অথবা নতুন মোবাইল কিনলে অতি সহজে পেয়ে যাবেন আপনার গুগল ড্রাইভে সেভ করা প্রত্যেকটি নম্বর।

No comments:

Powered by Blogger.