Hero ভারতে লঞ্চ করল নতুন ইলেকট্রিক সাইকেল Lectro F6i, দাম একদম হাতের নাগালে

 


গেমবাজ ডেস্ক: প্রায় কয়েক বছর ধরে ইলেকট্রিক সাইকেল অল্প বয়স্ক দের মধ্যে বিখ্যাত হয়ে রয়েছে। নানান বিদেশি ব্রান্ড এরকম ইলেকট্রিক সাইকেল তৈরি করে থাকে।এছাড়াও দেশে বিভিন্ন ছোটমোটো দোকানে ব্যাটারি ও মোটরের মতো অন্যান্য জিনিস এনে ইলেকট্রিক সাইকেল তৈরি করা হয়। তবে এবার বেশ কিছু মাস ধরে অপেক্ষা কৃত ইলেকট্রিক সাইকেল লঞ্চ হয়ে গেল। 2020 Auto Expo ইভেন্ট যা দিল্লির প্রগতি ময়দানে অনুষ্ঠিত হয়েছিল সেখানে অফিসিয়াল ভাবে লঞ্চ হল Hero Cycle-এর Lectro F6i ইলেকট্রিক সাইকেল। 

 

এতে ব্যবহার করা হয়েছে আধুনিক নানান প্রযুক্তির এছাড়া এই সাইকেলটি আছে একটি আকর্ষণীয় ডিজাইনের সাথে। তবে এটি একটি প্রিমিয়াম রেঞ্জের মডেল। যা অন্যান্য ইলেকট্রিক সাইকেল থেকে এটিকে আলাদা করে তোলে। তবে ইতিমধ্যে ভারতে ইলেকট্রিক সাইকেলের চল বাড়াই হিরোর তরফ থেকে আশা করা হচ্ছে তাদের এই নতুন ইলেকট্রিক সাইকেল ভারতের মার্কেটে প্রচুর বিক্রি হবে। তবে এখন তা সময়ই বলবে।


এই সাইকেলের বেশকিছু স্পেসিফিকেশন:


এই সাইকেলটিতে ব্যবহার করা হয়েছে IP67 রেটেড ব্যাটারি। যে সাইকেলে থাকা অবস্থায় কোনো রকম জল বা ধুলোর সম্মুখীন আসবেনা। এছাড়া এই সাইকেলে ব্যবহার করা হয়েছে স্পিড এর জন্য ২৫০ ওয়াটের শক্তিশালী হাব মোটর। এছাড়া কোম্পানির তরফ থেকে দাবি করা হয়েছে সাইকেল টিকে একবার ফুল চার্জ করে দিলে এটি নিশ্চিন্তে ৬০  কিলোমিটার অব্দি যেতে পারবে। 

 

এছাড়া এতে ব্যবহার করা হয়েছে ডিস্ক ব্রেক যা সাইকেলকে খুব তাড়াতাড়ি থেমে দিতে সক্ষম হবে। এছাড়া অনেক বহু ফিচার রয়েছে এই সাইকেলে। এক কথায় ফিচারের ভান্ডার ভরে দিয়েছে এই সাইকেলে। ভারতে এই সাইকেলের দাম রাখা হবে ৪৬,০০০ টাকার কাছাকাছি। তবে এখন দেখার বিষয় হিরো কোন রকম অফার দেয় কিনা এই সাইকেলের সাথে।


No comments:

Powered by Blogger.