গুগল ম্যাপে নিজের বাড়ির Location যোগ করতে চান, জেনে নিন সহজ পদ্ধতি


গেমবাজ ডেস্ক: আমরা কোন অপরিচিত জায়গায় গেলে অথবা কোন স্থানে গিয়ে কোন জায়গার সন্ধান করলে তা অতি সহজে পেয়ে যায় গুগল ম্যাপে। তবে এই ছোট ছোট জায়গাগুলি অ্যাড করে থাকে সেই জায়গাটির কোন এক বাসিন্দা। এভাবেই আমরা আমাদের আশেপাশে থাকা অফিস, বাড়ি যে কোন দোকানের এড্রেস যোগ করতে পারি গুগল ম্যাপে। তবে অনেকেই জানেন না কিভাবে এড্রেস যোগ করতে হয় গুগল ম্যাপে। তাহলে আসুন জেনে নেওয়া যাক আপনার হাতে থাকা মোবাইল দিয়ে কিভাবে অতি সহজে গুগল ম্যাপে যোগ করতে পারবেন কোন জায়গার লোকেশন:


১. প্রথমত এর জন্য আপনাকে নিজের স্মার্টফোনে থাকা গুগল ম্যাপ অ্যাপটিতে চলে যেতে হবে। এরপর নিচে থাকা contribution অপশনটিতে ক্লিক করতে হবে। এরপর নিচে দেখাবে Add Place তাতে ক্লিক করুন।


২. এরপর একটি ফর্ম চলে আসবে সেখানে উপরের খোপে নিজের বাড়ির নাম অথবা যে জায়গার নাম দিতে চান। এরপর নিচের ক্যাটাগরিতে কিরকম জায়গা তা সিলেক্ট করুন।


৩. এরপর সেই জায়গাটির কিছু ছবি, ইচ্ছে হলে মোবাইল নম্বর, জায়গাটি অফিস বা দোকান হলে কখন খুলে কখন বন্ধ হয় তা সম্পর্কে তথ্য দেওয়া।


৪. এরপর আপনার কাছে আরও কয়েকটি তথ্য চাইবে আপনার ইচ্ছে হলে সেটি আপনার সেখানে দিতে পারেন। না চাইলে সেটি ফাঁকাও রাখতে পারেন।


৫. এরপর সমস্ত কিছু হয়ে গেলে লোকেশনটি ম্যাপে যুক্ত করার জন্য সেন্ড আইকনে ক্লিক করুন। এরপর আপনার কাজ শেষ।


কিছুক্ষণ পর আপনার জিমেইল একটি মেইল আসবে যেখানে লেখা থাকবে এই এড্রেসটি আমরা রিভিউ করে অথবা চেক করে ২৪ ঘণ্টার মধ্যে যুক্ত করে দেব। তবে গুগল এর তরফ থেকে ২৪ ঘণ্টার সময় নেওয়া হয় না ওর চেয়ে কম সময়েই এড্রেসটি ম্যাপে যুক্ত হয়ে যায়।

No comments:

Powered by Blogger.