চিনের বেশিরভাগ হ্যাকার এই পদ্ধতিতে হাতাচ্ছে ভারতীয়দের সমস্ত তথ্য, কয়েক মাস পর পরই সাইবার হানা!


গেমবাজ ডেস্ক: সাইবার অ্যাটাক এর কথা আপনারা অনেক জায়গায় শুনে হবেন। তবে আপনারা জানেন কি চীন অনেকবারই হানা দিয়েছে ভারতের সাইবার জগতে।এমন বহু অভিযোগ রয়েছে ভারতের তরফ থেকে যেখানে সরাসরি চীনকে বলা হয়েছে তারা ভারতে সাইবার অ্যাটাক করেছে। বেশ কিছু তথ্য থেকে জানা গেছে ভারতের সাইবার নিরাপত্তা সংক্রান্ত সংস্থা সাইবারপিস ফাউন্ডেশনের তরফ থেকেও এই অভিযোগ দেওয়া হয়েছে। 

 

তারা একটি প্রতিবেদন বের করেছে যেখানে লেখা হয়েছে গুয়াংডং এবং হেনান চীনের দুটি প্রদেশ যেখান থেকে হ্যাকাররা বেশিরভাগ সময় ভারতে সাইবার হানা দিয়েছে। চেষ্টা করেছে ভারতের বিভিন্ন তথ্য হাতাতে। আপনারা জানেন অক্টোবর ও নভেম্বর এই দুই মাস ভারতে বেশি উৎসব পালিত হয়। সেই সময় কালে ভারতের বেশিরভাগ লোকেরা অনলাইন সাইটগুলিতে কেনাকাটা করে। 

 

প্রত্যেকে প্রায় কয়েক মাস ব্যস্ত থাকে অনলাইন সাইটগুলিতে ভালো কেনাকাটার জন্য। আর এই কেনাকাটার অফার গুলিকে কাজে লাগিয়েছে হ্যাকাররা। তারা ভুলভাল লিংক বা ইউআরএল তৈরি করত অফার সংক্রান্ত এবং তা ভাইরাল করে দিত ভারতের হোয়াটসঅ্যাপ প্লাটফর্মে ও অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে। 

 

আর এর ফলে যারা লোভে পড়ে সেই লিঙ্কে অথবা ইউআরএল এ ক্লিক করতো তাদের সমস্ত তথ্য চলে যেত হ্যাকারদের কাছে। তাই এরকম কোনো লিংক অথবা ইউআরএল এ আপনারা কখনও ক্লিক করবেন না। কোন কিছু কেনাকাটা করার থাকলে ডাইরেক্ট ই-কমার্স প্ল্যাটফর্ম গুলিতে গিয়ে কেনাকাটা করুন।

No comments:

Powered by Blogger.