বিখ্যাত এই কমিউনিকেশন অ্যাপটিকে হ্যাক করা যায়, জানালেন ইসরায়েলের ফার্ম সেলব্রাইট

 


গেমবাজ ডেস্ক: বিখ্যাত একটি যোগাযোগ মাধ্যম হচ্ছে সিগন্যাল অ্যাপ। এই প্লাটফর্মটি বিশেষত জনপ্রিয় তার এনক্রিপ্টেড মেসেজিং ও ভয়েস কল পরিষেবা দেবার জন্য। তবে এই অ্যাপ নিয়ে বিশাল একটি তথ্য বাইরে এল। এতদিন সাধারণ যে কোন মানুষ জানত এই অ্যাপটিকে হ্যাক করা অসম্ভব। এক কথায় এই অ্যাপটিকে কে হ্যাক করা যায় না। তবে ফার্ম সেলব্রাইট যিনি ইসরায়েল ভিত্তিক নিরাপত্তা বিষয়ক তিনি জানান অ্যান্ড্রয়েড স্মার্টফোন গুলিতে পাঠানো বার্তা এই অ্যাপটিকে হ্যাক করে দেখা যায়। 

 

তবে সাইবার বিশেষজ্ঞরা বিশ্বাস করছে না সেলব্রাইটের কথা। এছাড়া সিগনাল অ্যাপ প্রতিষ্ঠান ও অন্যান্য প্রতিষ্ঠানগুলি এই বিষয়ে কথা স্বীকার করতে রাজি হননি। ইসরায়েল ভিত্তিক এই সংস্থাটিএকটি মামলার আসামির আইফোনকে অ্যাক্সেস করে সহায়তা করেছিল মার্কিন গোয়েন্দাদের। তবে এবার তাঁরা দাবি করেছে তারা হ্যাক করতে পারবে সিগনাল অ্যাপ কেউ। এই সংস্থাটি বিশেষত একটি জাপানি ভিত্তিক সংস্থা। 

 

তারা তাদের নতুন এক ব্লগ পোস্টে এরকম দাবি করেছে। আপনাদের মধ্যে প্রায় বেশির ভাগেরাইজানেন সিগন্যাল অ্যাপ প্রাইভেট কথাবার্তা বলার জন্য ব্যবহার করা হয়। এর অর্থ কোনরকম পার্সোনাল কথা বাত্রা যা বাইরে অন্য কেউ জানতে পারবে না তা করতে সাহায্য করে সিগন্যাল অ্যাপ। তবে এখন দেখার বিষয় জাপানি এই সংস্থার দাবি অথবা কথোপকথন কি আদেও সত্যি। আর যদি সত্যি হয় তাহলে কি রকম পদক্ষেপ নেবে সিগন্যাল অ্যাপ।

No comments:

Powered by Blogger.