ট্রায়াল রুম বা হোটেলের রুমে গোপন ক্যামেরা থাকলে তা এইভাবে আপনি খুঁজে বের করতে পারেন

 


গেমবাজ ডেস্ক: প্রযুক্তির যত উন্নতি হচ্ছে ততই উন্নত মানের যন্ত্রাংশ তৈরি হচ্ছে। আগের বড় ক্যামেরা থেকে এখন হাতের মোবাইলে থাকা ছোট ক্যামেরা। তবে মোবাইলের ছোট ক্যামেরার চেয়েও আরো অনেক ছোট ছোট ক্যামেরা হয়। তবে ভালো লোকেরা এই ক্যামেরা গুলিকে ভালো কাজে নেয় এবং খারাপ লোকেরা খারাপ কাজে নেই। সেরকমই বেশকিছু খবরে আপনারা দেখে হবেন হোটেলের রুমে অথবা ট্রায়াল রুমে অথবা অন্য কোন পার্সোনাল রুমে গোপন ক্যামেরা লাগানো হয়। 

 

যা থেকে খারাপ লোকেরা তুলে নেই আপত্তিকর ছবি বা ভিডিও। তবে আপনাদের এই বিষয়ে সচেতন হতে হবে এবং এরকম কোন রুমে প্রবেশ করার পর দেখে নিতে হবে সেখানে কোনো গোপন ক্যামেরা রয়েছে কিনা।তাহলে আসুন আপনাদের এমন কয়েকটি পদ্ধতি শেখায় যার মাধ্যমে আপনারা জানতে পারবেন রুমে গোপন ক্যামেরায় রয়েছে কিনা।


১. প্রথমত আপনাদের জানিয়ে রাখি এই গোপন ক্যামেরা গুলি সাইজে হয় খুব ছোট। তাই খালি চোখে এগুলো খুঁজে পাওয়া অনেক মুশকিল। তবে এখন প্রত্যেকের হাতে স্মার্টফোন রয়েছে যেখান থেকে আপনারা এই গোপন ক্যামেরা খুঁজে পেতে পারেন। এর জন্য আপনাদের নিজেদের স্মার্টফোনে 'হাইড ক্যামেরা ডিটেক্টর’ অ্যাপটি ইনস্টল করতে হবে।


২. এরপর অ্যাপটি ওপেন করুন তারপর কিছু অ্যাক্সেস চাইবে তা দিয়ে দিন। এরপর অ্যাপটি পুরোপুরিভাবে খুলে গেলে স্ক্রিনের বাম পাশে দেখবেন রেডিয়েশন মিটার বলে একটি অপশন রয়েছে, তাতে ক্লিক করুন।


৩. এরপর আপনার মোবাইল স্ক্রীনে একটি সার্কেল চলে আসবে আর তার নিচে একটি নীল রঙের লম্বা একটি রঙিন লাইট উপস্থিত হবে। এরপর আপনাদের নিজের মোবাইল নিয়ে প্রত্যেকটি জিনিসের ওপর একবার করে ঘুরিয়ে নিতে হবে।


৪. এক কথায় মোবাইলের ক্যামেরা দিয়ে সব জিনিস স্ক্যান করতে হবে। যদি ক্যামেরাটি কাছাকাছি কোন মাইক্রোফোনের রেডিয়েশন পাবে তাহলে সাথে সাথে আপনার মোবাইলের স্ক্রিনের সামনে থাকা নীল রঙের লাইটটি চমকাতে শুরু করবে।


৫. ক্যামেরাটি খুঁজে পেলে এই নীল রঙের লাইটি পুরোপুরি লাল হয়ে যাবে এবং অ্যালার্ম বেজে উঠবে। আর এভাবে আপনারা খুব সহজেই রুমে থাকা গোপন ক্যামেরা খুঁজে পেয়ে যাবেন। আর যদি না থাকে তাহলে তো ভালোই কথা।


৬. তবে এরকম বেশ কিছু সিগন্যাল ডিটেক্টর বা ক্যামেরা ডিটেক্টর মেশিনও রয়েছে। যা আকারে খুব ছোট তাই আপনারা ব্যাকে এটিকে ক্যারি করতে পারবেন। আর এর সাহায্যে ও আপনারা গোপন ক্যামেরা খুঁজে পেয়ে যাবেন। এরকম ছোট ছোট ডিটেক্টর মেশিনের দামও খুব বেশি না।

No comments:

Powered by Blogger.