নতুন ফিচারের মাধ্যমে এবার থেকে কোন জায়গায় ছবি তুলেছেন তা দেখা যাবে গুগল ফটোস অ্যাপে, দেখতে ব্যবহার করুন এই সহজ পদ্ধতি

 


গেমবাজ ডেস্ক: বিখ্যাত ফটো স্টোরেজ অ্যাপ হচ্ছে গুগল ফটোজ। যেখানে আপনারা নিজেদের ফটো স্টোরেজ করে রাখতে পারেন। তবে গুগল এই স্টোরেজ সম্পর্কিত কিছু নিয়ম কয়েকদিন আগে চেঞ্জ করেছে। তবে সেগুলোর কথা বাদ দেওয়া যাক। আজ আমরা আপনাদের গুগল ফটোজ এর নতুন একটি ফিচার এর সঙ্গে সাক্ষাৎ করাবো। গুগল ম্যাপস এর টাইমলাইন ফিচার সম্পর্কে আপনারা সকলেই জানেন। 

 

যারা জানেননা, এটি আসলে আপনি কোথায় থেকে কোথায় যাচ্ছেন তার সম্পর্কিত সমস্ত তথ্যে নোটিফিকেশনে আপনাকে দেখাবে। তবে এবার এই ফিচারটি যুক্ত হয়েছে গুগল ফটোস অ্যাপে। যার সাহায্যে গুগল ফটোজ অ্যাপ্লিকেশন ব্যবহারকারীরা দেখতে পাবেন তারা কোন জায়গায় কোন ফটোটা তুলেছেন। 

 

এই নতুন আপডেটটি প্লে-স্টোরে অ্যাপটিকে আপডেটের মাধ্যমে পাওয়া যাবে। তবে আপডেট করার পর আপনারা অ্যাপটি ওপেন করে সার্চ অপশন এর উপরের দিকে একটি নোটিফিকেশন পাবেন যেখান থেকে এই টাইমলাইন ফিচারটি অন হবে। এরপরে আপনাদের সমস্ত ফটো টাইমলাইনের আকারে আপনাদের সামনে দেখাবে।

 

তবে এই ফিচারটি ব্যবহার করার জন্য গুগল আপনাদের লোকেশন হিস্ট্রি ব্যবহার করবে যার ফলে আশা করা হচ্ছে আপনাদের ডাটা সুরক্ষিত থাকবে। এই ফিচারটি অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় পক্ষের জন্যই তৈরি করা হয়েছে। এখনই আপডেট করে ব্যবহার করতে পারেন এই ফিচারটি।

No comments:

Powered by Blogger.