IRCTC লঞ্চ করে দিল এই নতুন ওয়েবসাইট ও অ্যাপ্লিকেশন ট্রেন বুকিং এর জন্য, এখনি দেখে নিন

 


গেমবাজ ডেস্ক: করোনাকালীন পরিস্থিতিতে সকলেই রিজার্ভেশন কাউন্টার থেকে টিকিট কাটানোর বদলে বাড়িতে বসে অনলাইন ওয়েব সাইট অথবা অ্যাপ্লিকেশনে টিকিট কাটছে। তবে বেশ কিছুদিন আগেই আমরা জানতে পেরেছিলাম আইআরসিটিসি তাদের টিকিট বুকিং এর ওয়েবসাইট ও অ্যাপ্লিকেশনে বেশ কয়েকটি নতুন ফিচার ও পরিবর্তন আনবে যা গ্রাহকদের দ্রুত টিকিট বুকিং করতে সহায়তা করবে। তবে এর বদলে আইআরসিটিসি নতুন একটি ওয়েবসাইট ও অ্যাপ্লিকেশন লঞ্চ করে দিয়েছে সকলের টিকিট বুকিং এর জন্য। 

 

যেখানে জানানো হয়েছে এখান থেকে টিকিট কাটতে গ্রাহকদের প্রচুর সুবিধা হবে। যারা আগের আইআরসিটিসি ওয়েবসাইট ব্যবহার করত অথবা অ্যাপ ব্যবহার করত তারা এই নতুন ওয়েবসাইট ও অ্যাপ ব্যবহার করতে পারবে কারণ ঠিক সেরকমই একটু আকটু এই নতুন ওয়েবসাইট ও অ্যাপ্লিকেশনে রয়েছে। নতুন এই ওয়েবসাইট থেকে ট্রেন সংক্রান্ত সমস্ত বিষয়, সময়, কতটা সিট খালি রয়েছে, খাবার সম্পর্কিত বিষয় ও হোটেল সম্পর্কিত বিষয়ে সকল কিছু জানতে পারবেন‌। 

 

এছাড়া এই ওয়েবসাইটের সবচেয়ে বড় আকর্ষণ হলো আগে পুরনো ওয়েবসাইট থেকে এক মিনিটে কেবল ৭,৫০০ লোকের টিকিট বুকিং করা যেত। তবে নতুন এই ওয়েবসাইটের মাধ্যমে ১ মিনিটে ১০,০০০ এরও বেশী লোকের টিকিট বুকিং করা যাবে। এতে সুবিধা পাবে সাধারণ লোকেরা আগের মত সময়ের ঝঞ্ঝাট হবে না। ট্রেন কটায় আসবে কত দূরে আছে সমস্ত কিছু জানা যাবে ওয়েবসাইট ও অ্যাপ্লিকেশনের মাধ্যমে।

No comments:

Powered by Blogger.