কী করে জানবেন আপনার কোন তথ্য WhatsApp চুরি করেছে ?


Gamebazz ডেস্ক: আপনি কি জানেন সেই যখন থেকে আপনি WhatsApp শুরু করেছেন, তখন থেকেই আপনার সমস্ত তথ্য খুব যত্ন সহকারে গচ্ছিত রেখে দেয় এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ। ডেটা কালেকশনের একটা অনুরোধ আপনি WhatsApp-এর কাছে পাঠালেই, সব তথ্য সে আপনার কাছে হাজির করবে।

ডেটা কালেকশনের রিকোয়েস্ট WhatsApp-এর কাছে পাঠালেই আপনি সেই সব তথ্য ডাউনলোড করার একটি লিঙ্ক পেয়ে যাবেন। পুরো প্রক্রিয়াটি সম্পূর্ণ করে আপনার কাছে আপনারই সেই শুরুর লগ্ন থেকে সমস্ত ডেটা হাজির করতে 3 দিন বা তারও বেশি সময় নিতে পারে WhatsApp। তবে সে ক্ষেত্রে আপনাকে অতি অবশ্যই নিশ্চিত করতে হবে যে, আপনি WhatsApp-এর লেটেস্ট ভার্সন ব্যবহার করছেন।

এখন প্রশ্ন হচ্ছে, প্রাইভেসি পলিসি নিয়ে ধোঁয়াশার কারণে অনেকেই WhatsApp অ্যাকাউন্ট ডিলিট করছেন। কিন্তু প্রশ্ন হচ্ছে, আপনার সব তথ্য অর্থাৎ চ্যাট থেকে শুরু করে মিডিয়া ফাইলস সবকিছুর কী হবে? আপনি WhatsApp অ্যাকাউন্ট ডিলিট করার আগেই সেই সব তথ্য ডাউনলোড করে নিজের কাছে রেখে দিতে পারেন। জানুন সেই সহজ উপায় -

কী করে জানবেন আপনার কোন তথ্য WhatsApp নিজের কাছে রেখে দিয়েছে?

প্রথমে WhatsApp খুলুন আর তারপরে সোজা চলে যান Settings প্যানেলে।

এবার Account সেকশনে গিয়ে Request account info অপশনে ট্যাপ করুন।

ফের একবার Request বাটনে ট্যাপ করুন এবং তারপরই আপনার রিকোয়েস্ট চলে যাবে WhatsApp-এর কাছে।

এবার আপনার সমস্ত রিপোর্ট তৈরি হয়ে গেলেই WhatsApp আপনাকে একটি নোটিফিকেশন পাঠাবে। সেই রিপোর্ট অ্যাকসেস করার জন্য আপনাকে নির্দিষ্ট কিছু পদ্ধতি মেনে চলতে হবে। Request account info সেকশনে গেলে আপনি রিপোর্টটি খুঁজে পাবেন এবং সেটি ডাউনলোডও করতে পারবেন। এবার আপনি ডাউনলোড বাটনে প্রেস করলেই, আপনার রিপোর্টের একটি জ়িপ ফাইল স্মার্টফোনে ডাউনলোড হয়ে যাবে। এবার সেই ফাইলটি এক্সট্র্যাক্ট করতে হবে। আর তারপরেই চেক করতে পারবেন, WhatsApp-এ আপনার সমস্ত তথ্য।


No comments:

Powered by Blogger.