যে ভুলের জন্য আপনার Facebook আইডিটি Disable হতে পারে


Gamebazz ডেস্ক: ফেসবুক আমরা সবাই ব্যবহার করি।কিন্তু ফেসবুক সম্পর্কে হয়তো আমাদের অনেক অজানা তথ্য থাকতে পারে।এই ধরুন, ফেসবুক আইডি কেনো ডিসেবল হয়। 

ধরুন, আপনার একটা ফেসবুক আইডি রয়েছে।সেটিতে অনেক ফলোয়ার রয়েছে।এক কথায় আপনার প্রফেসনাল ফেসবুক আইডি, যদি হটাৎ ডিসেবল হয়ে যায় তাহলে আপনার মোটেও ভালো লাগবে না। এইক্ষেত্রে অনেকে টাকা পর্যন্ত দিয়ে মানুষের মাধ্যমে ঠিক করতে হয়। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রে প্রতারিত হয় অনেকেই।

অনেকগুলো মাধ্যম ব্যবহার করে আপনি আপনার ফেসবুক আইডি-টি  ফিরিয়ে আনতে পারেন।কিন্তু তার আগে জেনে নিই কেনো আমাদের আইডি ডিসেবল হতে পারে।

ফেসবুক আইডি কেন ডিসেবল হতে পারে?

১. আপনার আইডি তে কেউ ক্লোন করে রিপোর্ট করলে আপনার আইডি ডিসেবল হতে পারে।তাছাড়াও আনলিমিটেড রিপোর্ট এর জন্য ও আপনার আইডি ডিসেবল হতে পারে।


২. কপিরাইট এর কারণে আপনার একাউন্ট ডিসেবল হতে পারে।কেউ একটি ছবি শেয়ার করলো।আপনি সেটিকে ডাউনলোড করে ফেসবুকে আপলোড করলেন এইক্ষেত্রে আপনার আইডি টি ডিসেবল হতে পারে।কারণ কেউ একটি ছবি অথবা ভিডিও পোস্ট করলো আর আপনি সেটিকে ডাউনলোড করে আপনার ফেসবুক আইডিতে পোস্ট করে দিলেন সে ক্ষেত্রে অবশ্যই আপনি পোস্ট দাতার কপিরাইট এর আওতায় পড়ে যাবেন।


৩. স্প্যাম অথবা গাইডলাইন নিয়ম মেনে না চলার কারণে আপনার আইডিটি ডিসেবল হতে পারে।যেমন ধরুন আপনি কাউকে কমেন্ট অথবা কোনো পোস্ট এ গালি দিলেন।সে ক্ষেত্রে কেউ রিপোর্ট করলেই আপনার আইডি ডিসেবল হয়ে যেতে পারে।


৪.ফেক নাম এবং ফেক পরিচয় ফেসবুকে আপলোড করার কারণে আপনার ফেসবুক আইডি ডিসেবল হতে পারে। সাধারণত আপনি ফেসবুকে যেকোনো নাম দিয়ে দিলেন যেমন: শুভেন্দু দত্ত , এঞ্জেল প্রিয়া, ইত্যাদি অন্যরকম নাম।যার কারণে কেউ ফেক নাম নিয়ে রিপোর্ট করলে আপনার আইডি ডিসেবল হতে পারে।


৫.ফেক ছবি ফেসবুকে আপলোড করার কারণে আপনার ফেসবুক আইডি ডিসেবল হতে পারে।কারণ ফেসবুকে আপনি অন্য কারো ছবি দিয়ে দিলেন আপনার ছবি দিলেন না সে ক্ষেত্রে আপনি একজন ফেক মানুষ ফেসবুকের কাছে।




No comments:

Powered by Blogger.