চলতি বছরেই পাওয়া যেতে পারে Google-এর ফোল্ডেবল ফোন


Gamebazz ডেস্ক: গতবছর প্রথমবার Google এর ফোল্ডেবল ফোনের কথা শোনা গিয়েছিল। যদিও সেইসময় এই ফোন সম্পর্কে কোনো তথ্য আমাদের হাতে ছিল না। তবে জল্পনার পর্যায় থেকে উন্নীত হয়ে গুগল সত্যিই এই ফর্ম ফ্যাক্টরের ফোন বাজারে আনছে কীনা, সেই বিষয়ক একটি লেটেস্ট রিপোর্ট সম্প্রতি সামনে এসেছে।


Apple ডিভাইসের নির্ভেজাল তথ্য ফাঁস করা থেকে নেটদুনিয়ায় সর্বপ্রথম Google Pixel 3XL হ্যান্ডসেটের বাকেট নচ ডিজাইন লিক করার জন্য বিখ্যাত, টিপস্টার জন প্রসার (Jon Prosser) “the google pixel fold is a real thing” লিখে গতকাল টুইট করেছেন। যা স্পষ্টত ফোল্ডিং পিক্সেল ফোনের ওপর গুগলের কাজ করার দিকেই ইঙ্গিত দিচ্ছে। সেক্ষেত্রে, চলতি বছরের শেষে বা আগামী বছরের প্রথমে ফোনটি লঞ্চ হবে বলে প্রত্যাশা করাই যেতে পারে।


সম্প্রতি The Elecc-এর সূত্রে জানা গিয়েছিল, দক্ষিণ কোরিয়ান কোম্পানি Samsung, অপ্পো, শাওমি, গুগল-কে সরবরাহ করার জন্য ইন-ফোল্ডিং ডিজাইনের ফোল্ডেবল OLED প্যানেল বানাচ্ছে। এই প্যানেলের স্মার্টফোনগুলি ২০২১-এর মধ্যেই লঞ্চ হবে। কোন ব্রান্ড কেমন ফোল্ডিং ডিসপ্লের বরাত দিয়েছে তাও বিস্তারিতভাবে রিপোর্টে তুলে ধরা হয়েছিল। এমনকি গুগল নাকি ৭.৬ ইঞ্চি সাইজের OLED প্যানেল বানানোর জন্য স্যামসাংকে অনুরোধ করেছিল বলে সেখানে উল্লেখ করা ছিল। এই পটভূমিতে জন প্রোসারের দাবির সাথে সামঞ্জস্য রেখে ফোল্ডেবল পিক্সেল ফোন আসার সম্ভাবনা ক্রমশ উজ্জ্বল হচ্ছে।

No comments:

Powered by Blogger.