WhatsApp-এর নতুন ফিচার: একটাই অ্যাকাউন্ট, চলবে চারটি ফোনে

 


Gamebuzz ডেস্ক: বিতর্কের মাঝে নতুন ফিচারের কথা জানালো সবথেকে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp। অ্যাকাউন্ট থাকবে একটাই। এদিকে চলবে একাধিক ফোনে। আপাতত টেস্টিং মোডে রয়েছে WhatsApp-এর এই ফিচার। বহু দিন ধরেই চমৎকার এই ফিচারের জন্য উদগ্রীব হয়ে বসেছিলেন ব্যবহারকারীরা।


সূত্রের খবর, এই ফিচারই আসলে মাল্টি-ডিভাইস সাপোর্ট। এর সাহায্যে একজন ইউজার বিভিন্ন কানেক্টেড ডিভাইস থেকে লগআউট করতে পারবেন। নতুন এই পরিষেবার একটি ভিডিয়ো ডেমোও দেখানো হয়েছে। কোনও লিঙ্কড ডিভাইস ইন্টারফেসে ডিলিট অ্যাকাউন্টের বিকল্পও রিপ্লেস করতে সক্ষম অত্যাধুনিক এই ফিচার।এই মাল্টি-ডিভাইস সাপোর্ট ইউজারদের নিজেদের WhatsApp অ্যাকাউন্ট, দ্বিতীয় কোনও ডিভাইস থেকে লগআউট করতে সাহায্য করবে।


কোম্পানির তরফে আরও জানানো হয়েছে, এই ফিচারের জন্য প্রাইমারি ডিভাইসে ইন্টারনেট কানেকশন জরুরি। এর লগআউট ফিচারের সাহায্যেই WhatsApp ব্যবহারকারীরা ভিন্ন-ভিন্ন ডিভাইসে লগআউট করতে পারবেন।আপাতত এটি WhatsApp-এর iOS বিটা ভার্সনের জন্য উপলব্ধ করা হয়েছে। তবে জনসাধারণের জন্য বিটা ভার্সন এখনও নিয়ে আসা হয়নি। খুব শীঘ্রই এটি Android বিটা ভার্সনে চলে আসবে। তারপরই সমস্ত ব্যবহারকারীরা এই ফিচারটি ব্যবহার করতে পারবে। 

No comments:

Powered by Blogger.