Facebook-এর মতো WhatsAppএ করা যাবে Log Out?


Gamebazz ডেস্ক: Facebook থেকে শুরু করে বাদ বাকি প্রায় বেশির ভাগ সোশ্যাল মিডিয়া সাইটে লগ ইনের সঙ্গেই লগ আউটও করা যায়। কিন্তু WhatsApp-এ এহেন ফিচার ছিল না। একমাত্র WhatsApp Web-এ আপনি ঢোকার পর সেখান থেকে লগ আউটের অপশন থাকে। এবার অ্যাপ থেকেও সেই লগ আউট ফিচার রিলিজ করতে চলেছে WhatsApp।


WhatsApp-এর Log Out ফিচার না থাকার কারণে বহু ইউজারই অভিযোগ জানিয়েছেন। অনেকের অভিযোগ ছিল, এই ফিচার না থাকার ফলে তাঁদের ব্যক্তিগত জীবনেও তার প্রভাব পড়েছে। যে কোনও সময়ে মেসেজ আসা, যে কোনও সময়ে WhatsApp-এ ভয়েস/ভিডিয়ো কল চলে আসা, যে কেউ চাইলেই মোবাইল থেকে WhatsApp মেসেজ দেখা ফেলা - এই সব গুচ্ছের অভিযোগ এতদিন করে এসেছে বিশ্বব্যাপী WhatsApp ইউজারেরা। সেই অভিযোগই এবার চিরতরে দূর হতে চলেছে।


WhatsApp নতুন যে ফিচার যোগ করতে চলেছে তার নাম Log Out Feature। ইতিমধ্যেই WhatsApp-এর বিটা ভার্সনে এই নতুন লগ আউট ফিচার চলে এসেছে। অর্থাৎ টেস্টিং মোডে রয়েছে ফিচারটি। WhatsApp Messenger এবং WhatsApp Business দুই ভার্সনেই কাজ করবে এই Log Out ফিচার। পাশাপাশিই Android এবং iOS দুই ইউজারেরাই ব্যবহার করতে পারবেন WhatsApp-এর বিশেষ এই ফিচার। খুব শীঘ্রই এই ফিচার লঞ্চ করবে বলে জানা গিয়েছে।


এছাড়াও জানা গিয়েছে যে, Delete Account-এর অপশনও তুলে দেওয়া হবে WhatsApp থেকে। অর্থাৎ এর আগে যেমন ইউজারেরা চাইলেই একটা WhatsApp অ্যাকাউন্ট ডিলিট করে নতুন নম্বর নিয়ে আবার নতুন WhatsApp প্রোফাইল খোলার সুযোগ পেতেন, সেই রাস্তা বন্ধ করার পথে হাঁটছে WhatsApp। সূত্রের খবর, এতে নিরাপত্তা আরও জোরদার হবে বলে মনে করছে এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম। পাশাপাশিই বিশ্বজুড়ে এত বিপুল পরিমাণ অ্যাকাউন্টের ট্র্যাক রাখাও সংস্থার পক্ষে দুষ্কর হয়ে যাচ্ছে বলেই এই সিদ্ধান্ত নিতে চলেছে WhatsApp।

No comments:

Powered by Blogger.