বাজার গরম করছে Boult AirBass Z ইয়ারবাড


Gamebazz  ডেস্ক: প্রায়ই কোনো না কোনো ব্র্যান্ড, নতুন প্রোডাক্ট বাজারে নিয়ে আসছে। জনপ্রিয় অডিও ইকুইপমেন্ট নির্মাতা Boult, AirBass Z1 নামে একটি নতুন ইয়ারবাড বাজারে এনেছে, যাতে স্টেম ডিজাইন, লো লেটেন্সি, দীর্ঘ ব্যাটারি লাইফ এবং IPX5 ওয়াটার রেসিট্যান্ট রেটিং রয়েছে। এছাড়াও আছে বিশেষ টাচ কন্ট্রোল এবং ভয়েস অ্যাসিস্ট্যান্ট ফিচারও। দামও সাধ্যের মধ্যেই। আসুন এই Boult AirBass Z-এর ফিচার সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিই।


এই নতুন Boult ইয়ারবাড ১০ মিলিমিটার ডায়নামিক ড্রাইভার সহ এসেছে, সংস্থার মতে এটি অতিরিক্ত শক্তিশালী ব্যাস (Bass) সরবরাহ করে। আবার কানেক্টিভিটির জন্য এতে ব্লুটুথ ৫.০ প্রযুক্তি রয়েছে, যার পরিধি ১০ মিটার। ব্যাটারি লাইফের ক্ষেত্রে, AirBass Z1 একক চার্জে ৮ ঘন্টা অবধি প্লেব্যাক দিতে পারে; তবে চার্জিং কেসসহ এটিতে ২৪ ঘন্টা অবধি উপভোগ করা যায়।


Boult-এর দাবি, এই ইয়ারবাডটিতে আল্ট্রা লো লেটেন্সি অডিও ডেলিভারি ফিচার দেওয়া হয়েছে, যার ফলে এটি ১২০ মিলিমিটার রেঞ্জ থেকেও উন্নত গেমিংয়ের অভিজ্ঞতা দেয়। এছাড়া এতে ‘হল স্যুইচ’ প্রযুক্তি রয়েছে যা কেসটি খোলার সাথে সাথেই স্মার্টফোনের সাথে সংযোগের অনুমতি দেয়। অন্যদিকে, এই বাডগুলিতে মনো মোডে পৃথকভাবে ব্যবহার করা যেতে পারে। আবার এটির বিশেষ টাচ কন্ট্রোল ইউজারকে কল পরিচালনা করতে, মিউজিক ট্র্যাক পরিবর্তন করতে, ভলিউম লেভেল পরিবর্তন করতে এবং গুগল বা সিরি ভয়েস অ্যাসিস্ট্যান্টকে সক্রিয় করার সুযোগ দেয়। শুধু তাই নয়, এগুলিতে IPX5 রেটিং রয়েছে ফলে জল-ঘামে এতে কোনো ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই। তাছাড়াও এতে রয়েছে প্যাসিভ নয়েজ ক্যান্সলেশন টেকনোলজিও।


এই নতুন Boult ইয়ারবাডের দাম ধার্য করা হয়েছে ১,৫৯৯ টাকা এবং এটি কালো, নীল ও সাদা ফিনিসে পাওয়া যাবে। এই ইয়ারফোনটি অ্যামাজন ইন্ডিয়ার মাধ্যমে কেনা যাবে।গত ২৬শে মার্চ থেকে এর সেল শুরু হয়েছে।