আপনার মোবাইল ফোনের ব্যাটারি লাইফ বাড়াবেন কীভাবে? জেনে নিন

Gamebazz  ডেস্ক: SmartPhone এমন একটি ডিভাইস যা করোনার যুগে সবচেয়ে বেশি ব্যবহৃত হয়েছে। বাড়ি থেকে কাজ করা থেকে নিয়ে বিনোদনের জন্য় পর্যন্ত লোকেরা এই ডিভাইসটি ব্য়বহার করেছে। এই কারণেই স্মার্টফোনের ব্যাটারিতে সর্বাধিক চাপ পড়েছে এবং এর কারনেই ফোনের ব্য়াটারি লাইফ কম হয়ে যাচ্ছে। 


তাই আজ আমরা আপনাকে এখানে এমন কয়েকটি চার্জিং টিপস দিতে যাচ্ছি যার সাহায্যে আপনি নিজের ডিভাইসের ব্যাটারির আয়ু বাড়িয়ে তুলতে সক্ষম হবেন। চলুন জেনে নেওয়া যাক -


ফোন চার্জ করার আগে ফোনের কভারটি সরিয়ে ফেলুন। অনেক সময় ফোনের কভারের কারনে চার্জারটির পিনটি সঠিকভাবে সংযুক্ত হয়ে না। এছা়ড়া চার্জিং থেকে ফোন গরম হয়ে যায়, তাই ফোন থেকে কভারটি সরিয়ে দিলেই ভাল। কভার না করাই ভাল।


সবসময় আপনার ফোনের সাথে দেওয়া চার্জারটি দিয়ে চার্জ করবেন। আপনি যদি অন্য কোনও চার্জার ব্যবহার করেন তবে এটি আপনার ফোনের ব্যাটারিতে খারাপ প্রভাব ফেলবে। একই সাথে ফোনের ব্যাটারির খারাপ হওয়ার সম্ভাবনাও বাড়ে।


ফোনের ব্যাটারি কমপক্ষে 20 শতাংশ হলে চার্জ করা উচিত। ফোনের ব্যাটারি বার বার চার্জ দিলে ফোনের ব্যাটারি লাইফ কম হয়ে যাওয়ার সম্ভাবনা বেড়ে যায়। সর্বদা একই ধরণের পাওয়ার ব্যাংক ব্যবহার করুন যা আপনার ব্যাটারির জন্য উপযুক্ত।


ফোনে ব্যাটারি সঞ্চয় বা ফাস্ট চার্জ করার থার্ড পার্টির অ্যাপ ব্য়বহার না করাই ভাল। এই অ্যাপ্লিকেশনগুলি ফোনের ব্য়াকগ্রাউন্ডে চলতে থাকে, যা ব্যাটারিতে আরও চাপ দেয়।


No comments:

Powered by Blogger.