PUBG হল হিংসাত্মক এবং নেশাগ্রস্ত গেমের উদাহরণ! কেন্দ্রীয় মন্ত্রীর ঘোষণায় তৈরী হয়েছে ধোঁয়াশা

Gamebazz ডেস্ক: আপাতত ভারতে PUBG গেম রিলিজ করার কোনও সম্ভাবনাই নেই। গতকাল রবিবার একটি প্রেস কনফারেন্সে কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর বলেন যে, PUBG হল হিংসাত্মক এবং নেশাগ্রস্ত একটি গেমের উদাহরণ। পাশাপাশিই তিনি আরও যোগ করে বলেন যে, ভারতীয় সংস্কৃতি প্রচারের জন্য গেমিং এবং অন্যান্য আরও নানান ক্ষেত্রের সংমিশ্রণে একটি গেমিং সেন্টার খুলছে কেন্দ্র। প্রসঙ্গত, 2020 সালে প্রায় 100-রও বেশি চিনা অ্যাপ ভারতে নিষিদ্ধ করে সরকার, যে তালিকায় ছিল PUBG-ও।


কেন্দ্রের তথ্য ও প্রযুক্তি মন্ত্রকের তরফে আরও জানানো হয়েছে, দেশের ছাত্রযুবদের VFX, গেমিং এবং অ্যানিমেশন শেখানোর জন্য খুব শিগগিরিই একটি গেমিং সেন্টার খোলা হবে। কম বয়সীরা যাতে এ দেশের সংস্কৃতি সম্পর্কে আরও বেশি করে জ্ঞান অর্জন করে সেগুলি VFX, গেমিং এবং অ্যানিমেশনের মধ্য দিয়ে বিশ্বদরবারে তুলে ধরতে পারে, সেই লক্ষ্যেই এই গেমিং সেন্টার খোলা হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর।


গত রবিবার ‘Khel Khel Mein — A Pan Maharashtra Toy/Game/ Project Design Competition’ শীর্ষক অনুষ্ঠানের ভার্চুয়াল প্রদর্শনীর উদ্বোধন করেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর। সেখানেই সাংবাদিকদের উদ্দেশ্যে PUBG এবং গেমিং নিয়ে সরকারের পরিকল্পনার সমস্ত দিক তুলে ধরেন তিনি। এই 'খেল খেল মে' হচ্ছে সেই গেমিং সেন্টার যা, আইআইটি বম্বের সঙ্গে যৌথভাবে খুলল কেন্দ্রের তথ্য ও প্রযুক্তি মন্ত্রক। সেখানেই ছাত্রদের VFX, গেমিং এবং অ্যানিমেশন শেখানো হবে।


No comments:

Powered by Blogger.