9,999 টাকায় দুর্দান্ত ফোন আনলো Micromax In 1

Gamebazz  ডেস্ক: যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে ভারতে হাজির Micromax In 1। দুর্ধর্ষ এই ফোনে একাধিক আকর্ষণীয় ফিচার্স রয়েছে। এদিন ঠিক দুপুর 12টায় এক্সক্লুসিভলি Flipkart এই লঞ্চ করা হল Micromax In 1। ফোনে MediaTek Helio G80 প্রসেসর, 48MP ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং অত্যন্ত শক্তিশালী 5000mAh ব্যাটারি দেওয়া হয়েছে।

ভারতে Micromax মানেই যেমন একটি দেশি স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা, সেই সঙ্গেই বাজেট সেগমেন্ট বলতেও প্রথমেই Micromax-এর কথাই মাথায় আসে! কোম্পানির অন্যান্য মডেলের মতোই Micromax In 1 ফোনটিও কম দামে লঞ্চ করা হয়েছে। Micromax In 1-এর বেস মডেল অর্থাৎ 4GB+64Gb স্টোরেজ ভ্যারিয়্যান্টের দাম 9,999 টাকা। এছাড়াও ফোনের একটি হাই-এন্ড মডেল রয়েছে। Micromax In 1-এর সেই 6GB + 128GB মডেলের দাম 11,499 টাকা। 26 মার্চ ঠিক দুপুর 12টা থেকে একমাত্র Flipkart-এই প্রথম বার সেলে উপলব্ধ হবে ফোনটি।

ডিসপ্লে - কোম্পানি এই ফোনটিকে বলছে 'ডিসপ্লে কা ডন'! এই মাইক্রোম্যাক্স মডেলে একটি 6.67inch FHD+ Resolution দেওয়া হয়েছে, যার স্ক্রিন রেশিও 20:9 এবং ব্রাইটনেস 440 Nits। ফোনের ডিসপ্লেতেই সেলফি ক্যামেরার জন্য একটি 4.6mm পাঞ্চ-হোল কাট দেওয়া হয়েছে। কোম্পানি দাবি করছে, অসাধারণ এই ডিসপ্লের সাহায্যে ইউজারদের গেমিং এবং কোনও ভিডিয়ো দেখার অভিজ্ঞতা সুমধুর হতে চলেছে। স্ক্রিন প্রোটেকশনের জন্য Micromax In 1 ফোনের ডিসপ্লেতে থাকছে Rainbow Glass-এর সঙ্গে 8H Hardness।

প্রসেসর - কোম্পানি বলছে, 'আপনা টাইম আয়েগা, আ গ্যায়া!' এই ফোনের দুর্ধর্ষ প্রসেসরের মিশেলকে মাইক্রোম্যাক্স 'গেমিং কা গালি বয়' হিসেবে দাবি করছে। Micromax In 1 হ্যান্ডসেটে প্রসেসর হিসেবে দেওয়া হয়েছে একটি MediaTek Helio G80 প্রসেসর, যাতে Mali G52 GPU লোড করা রয়েছে এবং তার ক্লকস্পিড 950MHz এবং আর্ম কোর A75। এই প্রসেসরের সাহায্যে ইউজারদের গেমিং অভিজ্ঞতা অনবদ্য হতে চলেছে বলে দাবি করছে Micromax।

স্টোরেজ ভ্যারিয়্যান্টস - একটি নয়। দুটি স্টোরেজ ভ্যারিয়্যান্টস দেওয়া হয়েছে Micromax In 1 স্মার্টফোনে। এই ফোনের একটি 4GB RAM এবং 64GB ইন্টারনাল স্টোরেজ মডেল রয়েছে। এছাড়াও রয়েছে আর একটি 6GB এবং 128GB বিল্ট-ইন স্টোরেজ মডেল। পাশাপাশিই মাইক্রোএসডি কার্ড স্লট থাকছে Micromax In 1 স্মার্টফোনে, যার সাহায্যে স্টোরেজ বাড়িয়ে নিতে পারবেন ইউজারেরা।

ব্যাটারি - মাইক্রোম্যাক্সের তরফে দাবি করা হচ্ছে যে, এই ফোনের ব্যাটারি সম্পূর্ণ ভাবে ভারতেই তৈরি অর্থাৎ একটি 'মেড ইন ইন্ডিয়া' ব্যাটারি। অত্যন্ত শক্তিশালী 5000mAh ব্যাটারি রয়েছে এই ফোনে, যাকে কোম্পানির বলছে 'ব্যাটারি কা বাহুবলী'! এই দুর্ধর্ষ ব্যাটারি আবার 18W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। মাইক্রোম্যাক্সের আরও দাবি, এই ব্যাটারির সাহায্যে 18 ঘণ্টা লাগাতার ভিডিয়ো স্ট্রিমিং, 180 ঘণ্টা মিউজিক স্ট্রিমিং এবং টানা 24 ঘণ্টা ওয়েব ব্রাউজিং করতে দেবে ইউজারদের।

ক্যামেরা - Micromax In 1-এর ক্যামেরা ডিপার্টমেন্টকে কোম্পানি বলছে, 'বাকি সব আনাড়ি, এই হ্যয় ক্যামেরা কা খিলাড়ি!' অর্থাৎ কী চমৎকার ক্যামেরা সেটআপ এই ফোনে দেওয়া হয়েছে, তা আন্দাজ করা যেতে পারে ট্যাগলাইন দেখেই। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই ফোনে, যার প্রাইমারি সেন্সর 48MP। এই ক্যামেরা AI সাপোর্টেড, অ্যাপার্চার f/1.75 6p লেন্স। মাইক্রোম্যাক্স বলছে, এই প্রাইমারি ক্যামেরার সাহায্যে দিনের ছবি আরও উজ্জ্বল এবং রাতের ছবি আরও তীক্ষ্ন হতে চলেছে।

সেকেন্ডারি সেন্সর হিসেবে এই ফোনে দুটি 2MP ক্যামেরা রয়েছে। কোম্পানি দাবি করছে, Micromax In 1-এর ক্যামেরা ডিপার্টমেন্ট ডায়নামিক রেঞ্জেই প্রাকৃতিক রং, রিপ্রোডাকশন টেক্সচার এবং উন্নততর অটো হোয়াইট ব্যালান্স রয়েছে। এছাড়াও এই ক্যামেরা সেটআপের 4X Zoom Balance যে কোনও ছবিকে নয়েজ় বা গ্রেইন ছাড়াই জুম করতে পারবে। ক্যামেরার অন্যান্য ফিচার্সের মধ্যে রয়েছে পোর্ট্রেইটের জন্য বোকে মোড এবং ব্যাকগ্রাউন্ড ব্লার করার জন্য উন্নত এজ ডিটেকশন। দুর্ধর্ষ এই ক্যামেরার সাহায্যে RAW ফরম্যাটে PRO মোডেও ছবি তোলা যাবে। পাশাপাশিই এই ক্যামেরা আবার EIS, HDR, FHD এবং ভিডিয়ো রেকর্ডিং সাপোর্ট করে। ফোনের সামনে সেলফির জন্য রয়েছে একটি 8MP সেন্সর, যা নাইট মোড সাপোর্ট করে।

অপারেটিং সিস্টেম - Micromax In 1 স্মার্টফোনে ক্লিন স্টক Android 10.0 দেওয়া হয়েছে, যার সাহায্যে ফোনটি চলবে খুবই দ্রুততার সঙ্গে। কোম্পানির তরফে দাবি করা হচ্ছে যে, 2021 সালের মে মাসেই এই ফোনের জন্য Android 11 রোল আউট করা হবে এবং সেই আপগ্রেডেশনের গ্যারান্টি থাকবে 2 বছর পর্যন্ত।

সব মিলিয়ে বলা যেতে পারে 10 হাজার টাকা বাজেট সেগমেন্টেই ঝড় তুলবে Micromax In 1। পাশাপাশিই এই ফোনটি সম্পূর্ণ ভাবে দেশি প্রযুক্তি ব্যবহার করে একটি পুরোদস্তুর 'মেড ইন ইন্ডিয়া' স্মার্টফোনও হয়ে উঠেছে। এখন দেখার 26 মার্চ, প্রথম সেলে আদৌ ঝড় তলতে পারে কিনা Micromax In 1!

No comments:

Powered by Blogger.