Nokia আনলো ৩০০০০ mAh ব্যাটারির পাওয়ার ব্যাংক! শেষ হবে না ফোনের চার্জ


Gamebazz  ডেস্ক:  ফাস্ট চার্জিং টেকনোলজি মুশকিল আসানে এগিয়ে এসেছে ঠিকই। কিন্তু বাইরে বেরিয়ে ফোনে অপ্রতুল চার্জ থাকলে সেক্ষেত্রে সমস্যা আরও দ্বিগুণ। আর এখানেই ত্রাতার ভূমিকায় পাওয়ার ব্যাংক। ব্যাগে রাখুন বা পকেটে, সহজেই বহনযোগ্য পাওয়ার ব্যাংকের এখন জুরি মেলা ভার। পাওয়ার ব্যাংকের প্রয়োজনীয়তা কথা মাথায় রেখে বিভিন্ন কোম্পানি অত্যাধুনিক ফিচারের সাথে প্রায়ই নতুন নতুন পাওয়ার ব্যাংক লঞ্চ করছে। অন্যান্য স্মার্টফোন ব্রান্ডের দেখাদেখি নোকিয়া (Nokia) এবার একসঙ্গে তিন তিনটি পাওয়ার ব্যাংক নিয়ে হাজির হল।নোকিয়ার অফিসিয়াল অনলাইন স্টোরে Nokia Power Bank P60201, Nokia Power Bank P6202, এবং Nokia Power Bank P6203 তালিকাভুক্ত করা হয়েছে। মডেল অনুযায়ী পাওয়ার ব্যাংক তিনটির ক্যাপাসিটি ১০,০০০ এমএএইচ থেকে ৩০,০০০ এমএএইচ। প্রত্যেকটিই কামিং সুন (Coming Soon) অর্থাৎ শীঘ্রই আসবে বলে লিস্টেড হয়েছে। এতএব, দাম বলুন বা কোন কোন মার্কেটে এগুলি লঞ্চ হবে, যাবতীয় বিষয় লঞ্চের পরেই বলা সম্ভব হবে। তবে নোকিয়া তিনটি পাওয়ার ব্যাঙ্কের সম্পূর্ণ স্পেসিফিকেশন ও ফিচার প্রকাশ করেছে।


Nokia Power Bank P6203

প্রথমেই তিনটি মডেলের মধ্যে সবচেয়ে শক্তিশালী পাওয়ার ব্যাংকের প্রসঙ্গে আসা যাক। Nokia Power Bank P6203-র ক্যাপাসিটি হল ৩০,০০০ এমএএইচ। সাদা রঙের এই পাওয়ার ব্যাংকের আকৃতি আয়তকার ও এটি তিনটি ইউএসবি-এ পোর্ট ও একটি ইউএসবি-সি পোর্টের সঙ্গে এসেছে। ফলে পাওয়ার ব্যাংকটির মাধ্যমে চারটি ডিভাইস একই সময়ে চার্জ দেওয়া যাবে। তিনটি ইউএসবি-এ আউটপুট পোর্টের মধ্যে দুটি ফাস্ট চার্জিং সাপোর্ট করবে এবং ইউএসবি-সি পোর্ট ইনপুট ও আউটপুট উভয় হিসেবে কাজ করবে। অ্যান্ড্রয়েড, আইফোন, ইয়ারবাডস  প্রভৃতি ডিভাইস এই পাওয়ার ব্যাংকের মাধ্যমে চার্জ করা যাবে।


Nokia Power Bank P6202

নোকিয়ার এই চৌকো আকৃতির পাওয়ার ব্যাংকের ক্যাপাসিটি ২০,০০০ এমএএইচ। নীল-কালো গ্রেডিয়েন্ট ফিনিশ দেওয়ার ফলে এটির লুক বেশ আকর্ষণীর। এতে তিনটি পোর্ট রয়েছে, যার মধ্যে প্রথম দুটি ইউএসবি-এ পোর্ট ও তৃতীয় পোর্টটি হল ইউএসবি-সি। ইউএসবি-সি পোর্ট ইনপুট বা আউটপুট দু’ভাবেই কাজ করবে। একই সময়ে পাওয়ার ব্যাংকটির মাধ্যমে তিনটি ডিভাইস চার্জ দেওয়া যাবে। চারটি এলইডি ইন্ডিকেটর পাওয়ার ব্যাংকের অবশিষ্ট চার্জকে সূচীত করবে। পাওয়ার ব্যাংকটির মাধ্যমে ইয়ারবাডসের মতো লো পাওয়ারযুক্ত ডিভাইস চার্জ করা যাবে।


Nokia Power Bank P6201

নোকিয়ার এই কার্ভড ডিজাইনের পাওয়ার ব্যাংকের ক্যাপাসিটি ১০,০০০ এমএএইচ। তিনটি মডেলের মধ্যে P6203 হল একমাত্র পাওয়ার ব্যাংক যেখানে ব্যাটারি লেভেল দেখানোর জন্য এলইডি ডিসপ্লে উপস্থিত। এতে দুটি ইউএসবি-এ পোর্ট রয়েছে৷ যার মধ্যে একটির সর্বোচ্চ আউটপুট ৫ ওয়াট ও অপরটির ১০.৫ ওয়াট।