ভারতে কম দামে ৩ টি Smart TV সিরিজ লঞ্চ করল Redmi

Gamebazz  ডেস্ক: বুধবার ভারতে প্রথম Smart TV সিরিজ লঞ্চ করল Redmi। সস্তার এই হার্ডওয়্যার ডিভিসনে এটিই কোম্পানির প্রথম স্মার্টটিভি সিরিজ, যা ভারতে লঞ্চ করল। কোম্পানির নতুন সেই টিভি Redmi Smart TV X65 লঞ্চ করা হয়েছে 65 ইঞ্চির প্যানেলের সঙ্গে। এছাড়াও কোম্পানি এদিন এই X-সিরিজেরই X55 এবং X50 দুটি ছোট ভ্যারিয়্যান্টও লঞ্চ করেছে। 


কোম্পানির এই তিনটি Smart TV-তেই থাকছে 64 বিটের কোয়াড-কোর A55 প্রসেসর এবং একটি Mali G52 গ্রাফিক্স প্রসেসিং ইউনিট। এছাড়াও রয়েছে 2 গিগাবাইটস RAM এবং 16GB ইন্টারনাল স্টোরেজ। এদিন এই তিনটি টিভি লঞ্চ করার পর Xiaomi দাবি করছে, এই টিভিগুলি তৈরি করা হয়েছে অতিরিক্ত স্টোরেজ সহযোগে, যাতে বড়সড় কোনও অ্যাপস স্টোরেজে ইনস্টল করা যেতে পারে। পাশাপাশিই এই টিভিগুলির ডিসপ্লেতে Auto Low Latency Mode (ALLM) দিয়েছে Xiaomi।


কানেক্টিভিটির দিক থেকে Redmi Smart Tvগুলিতে রয়েছে ডুয়াল-ব্যান্ড Wi-Fi এবং Bluetooth 5.0। সেই সঙ্গেই তিনটি HDMI 2.1 পোর্ট দেওয়া হয়েছে, যার মধ্যে একটি আবার eARC পোর্ট। এই স্মার্টটিভিগুলিতে থাকছে দুটি USB পোর্ট, একটি অপ্টিক্যাল আউটপুট পোর্ট এবং একটি 3.5mm অডিও পোর্ট। এই তিনটি স্মার্ট ডিভাইস থেকেই Wi-Fi-এর সাহায্যে বিল্ট-ইন Google Play Store-এ বিভিন্ন অ্যাপস যেগুলি মূলত Android TV ডিভাইসের জন্য ব্যবহার করা হয়, সেগুলির প্রায় সবই ডাউনলোড করা যাবে।


ডিসপ্লের দিক থেকে Xiaomi এই টিভিগুলিতে HDR 10+ কন্টেন্ট এবং Dolby Vision সাপোর্ট দিয়েছে, যার সাহায্যে 4K HDR স্ক্রিনে ছবি দেখতে পারবেন ইউজারেরা। এই তিনটি স্ক্রিনের রেজোলিউশন 3840x2160 পিক্সেলস এবং এগুলি রিয়্যালিটি ফ্লো ও ভিভিড পিকচার ইঞ্জিন সাপোর্ট করে। এছাড়াও কোম্পানি এই টিভিগুলিতে 30W স্পিকার্স এবং তার সঙ্গেই DTS-HD এবং DTS Virtual:X সাপোর্ট দিয়েছে। পাশাপাশিই আবার এই তিনটি মডেল Dolby Audio এবং Dolby Atmos-এর জন্য e-ARC পাসথ্রু সাপোর্ট করে।


এছাড়াও Redmi-র এই তিনটি স্মার্টটিভিই PatchWall চালাতে সক্ষম হবে। এই একই সফ্টওয়্যার দেওয়া হয়েছিল প্যারেন্ট কোম্পানি Xiaomi-র Mi Smart Tv-তেও। এই তিনটি টিভিতে একাধিক সফ্টওয়্যার ফিচার্স দিয়েছে কোম্পানি, তার মধ্যে রয়েছে বিল্ট-ইন কিডস মোড, স্মার্ট রেকমেন্ডেশন মোডস-সহ আরও বেশ কিছু ফিচার্স। এই তিনটি Redmi Smart Tv-কে বিভিন্ন ভাষায় উপলব্ধ করার জন্য মোট 25টি প্রোভাইডারের সঙ্গে জুটি বেঁধেছে Xiaomi।


PatchWall সফ্টওয়্যারের সাহায্যে স্মার্টটিভিগুলি Google-এর Android TV 10 দ্বারা চালিত হবে। পাশাপাশিই এই তিনটি টিভিতে Google Assistant সাপোর্ট দিয়েছে। এছাড়াও রয়েছে Mi Home App। এই অ্যাপের সাহায্যে ইউজারেরা Redmi Smart Tv ইউজারেরা নিজেদের টিভি স্ক্রিন থেকে নিজেদের স্মার্ট হোম ডিভাইসগুলি কন্ট্রোলও করতে পারবেন।


এখন প্রশ্ন হচ্ছে এই Redmi Smart Tvগুলির ভারতে দাম কত? X50 মডেলের দাম ভারতে 32,999 টাকা। অন্য দিকে আবার X55 মডেলের দাম একটু বেশিই, 38,999 টাকা। এদের মধ্যে সবথেকে বড় অর্থাৎ Redmi Smart TV X65 মডেলের দাম ভারতে 57,999 টাকা। 26 মার্চ থেকেই সেলে হাজির হচ্ছে এই তিনটি Smart TV। Mi.com, Amazon, Mi Home এবং Mi Studio থেকে কিনতে পাওয়া যাবে Redmi-র নতুন তিনটি Smart TV।

No comments:

Powered by Blogger.