12 মে আসছে Asus Zenfone 8 , তার আগে যা জানা জরুরি


Gamebazz  ডেস্ক: Asus এবার Zenfone Series-এর পরবর্তী স্মার্টফোনের লঞ্চ ডেট ঘোষণা করল। কোম্পানির সেই আসন্ন মডেলের নাম Asus Zenfone 8। 12 মে ফোনটি লঞ্চ করবে। কোম্পানির তরফে এই ফোনের একটি টিজার প্রকাশ করে বলা হচ্ছে, 'বিগ অন পারফরম্যান্স'। অর্থাৎ ফোনটি যে পারফরম্যান্সের দিক থেকে এই মুহূর্তে মার্কেটের অন্যান্য স্মার্টফোনকে টেক্কা দেবে, তা আর বলার অপেক্ষা রাখে না। সূত্রের খবর, এই ফোনে এমনই কম্প্যাক্ট বডি দেওয়া হচ্ছে, যা iPhone 12 Mini-র সঙ্গে অনেকাংশেই মিল থাকছে।


যদিও কোম্পানির তরফে Asus Zenfone 8 মডেলের ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে কোনও তথ্য জানানো হয়নি। কিন্তু একাধিক ওয়েবসাইট থেকে সার্টিফিকেশন পাওয়ার কারণে ফোনটির একাধিক ফিচার্স ও স্পেসিফিকেশনস লিক হয়ে গিয়েছে। Asus Zenfone 8 মডেলে থাকছে একটি 5.92 ইঞ্চির OLED ডিসপ্লে। iPhone 12 Mini-র স্ক্রিন সাইজ 5.4 ইঞ্চি। তার থেকে Asus Zenfone 8 ফোনের স্ক্রিন সাইজ অল্প বড় রাখা হয়েছে। এছাড়াও এই দুর্ধর্ষ ডিসপ্লে ফুল HD 2,400 x 1080 পিক্সেলস রেজোলিউশন এবং 120Hz রিফ্রেশ রেট দিতে সক্ষম।


এই কম্প্যাক্ট ডিসপ্লের পাশাপাশই ফোনে থাকছে একটি 64MP (Sony IMX686) প্রাইমারি ক্যামেরা এবং আর একটি নতুন Sony IMX663 সেন্সর। Asus Zenfone 8 মডেলে পারফরম্যান্সের জন্য ফ্ল্যাগশিপ Qualcomm Snapdragon 888 প্রসেসর দেওয়া হচ্ছে।


সূত্রের খবর, এই Asus Zenfone 8 ফোনের কোডনেম Sake। এছাড়াও আরও দুটি ফোন দুটি অন্য কোডনেমের সঙ্গে দেখা গিয়েছে, যাদের নাম ‘Picasso’ এবং ‘Vodka’। আর তা থেকেই মনে করা হচ্ছে যে, Zenfone 8 Series-এ মোট তিনটি স্মার্টফোন থাকবে। জানা গিয়েছে, এই সিরিজে যে তিনটি ফোন থাকবে, সেগুলি হল - Zenfone 8, Zenfone 8 Pro এবং খুব সম্ভবত একটি Zenfone 8 mini। 120Hz রিফ্রেশ রেটের ডিসপ্লে ছাড়াও Zenfone 8 Series-এর ফোনগুলিতে থাকবে 144Hz রিফ্রেশ রেটের ডিসপ্লেও দেওয়া হবে।

No comments:

Powered by Blogger.