ভারতে নতুন গেমিং ল্যাপটপ লঞ্চ করেছে Acer! জেনে নিন দুর্দান্ত সব ফিচার্সগুলো


Gamebazz  ডেস্ক: ভারতে নতুন গেমিং ল্যাপটপ লঞ্চ করল এসার। Acer Nitro 5- এই গেমিং ল্যাপটপ লঞ্চ হয়েছে সম্প্রতি। এই গেমিং ল্যাপটপে রয়েছে লেটেস্ট 11th জেনারেশন ইনটেল টাইগার লেক সিপিইউ। সেই সঙ্গে রয়েছে Nvidia GeForce GTX গ্র্যাফিক্স কার্ড। এই গেমিং ল্যাপটপে রয়েছে দু’টি বিশেষ বৈশিষ্ট্য slim bezels এবং Acer calls CoolBoos প্রযুক্তি। এর সাহায্যে দীর্ঘক্ষণ গেম খেলার পরেও ল্যাপটপ গরম হবে না । Acer Nitro 5 গেমিং ল্যাপটপে রয়েছে DTS: X Ultra। এর পাশাপাশি রয়েছে হাই রিফ্রেশ রেটের ডিসপ্লে এবং ফুল এইচডি রেসোলিউশন। কিবোর্ডের ক্ষেত্রেও রয়েছে আধুনিক প্রযুক্তির ছোঁয়া। এসারের এই গেমিং ল্যাপটপের কিবোর্ডে রয়েছে RGB backlighting। এছাড়া ডিসপ্লের ক্ষেত্রে উপর দিকে রয়েছে এইচডি ওয়েবক্যাম।


Acer Nitro 5 গেমিং ল্যাপটপের দাম ৬৯,৯৯৯ টাকা ধার্য করেছে সংস্থা। এসারের অনলাইন স্টোরের পাশাপাশি অ্যামাজনেও কিনতে পাওয়া যাবে এই গেমিং ল্যাপটপ। কালো রঙেই আপাতত পাওয়া যাচ্ছে ডিভাইস। সেই সঙ্গে রয়েছে ইনটেল কোর আই৫, ৮ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি এসএসডি কনফিগারেশন।


 ল্যাপটপের বিভিন্ন ফিচার-


১। এসারের এই ল্যাপটপে রয়েছে উইন্ডোজ ১০ হোম। সেই সঙ্গে রয়েছে ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি আইপিএস ডিসপ্লে। রিফ্রেশ রেট ১৪৪Hz।


২। এই গেমিং ল্যাপটপে রয়েছে Intel 11th Gen Tiger Lake Core i5-11300H CPU এবং Nvidia GeForce GTX 1650 GPU।


৩। এই ল্যাপটপের কনফিগারেশনে রয়েছে ৪ জিবি GDDR6 র‍্যাম এবং ৮ জিবি of DDR4 র‍্যাম। এছাড়াও থাকছে ৫১২ জিবি SSD স্টোরেজ যা ২টিবি HDD পর্যন্ত আপগ্রেড করা সম্ভব।


৪। কানেকটিভিটি অপশনের ক্ষেত্রে এসারের নতুন গেমিং ল্যাপটপ অত্যন্ত আধুনিক। সেখানে রয়েছে Killer ওয়াই-ফাই 6 ax, ব্লুটুথ v5.1, একটি HDMI পোর্ট। এছাড়াও রয়েছে দু’টি ইউএসবি 3.2 Gen 1 পোর্ট, একটি ইউএসবি 3.2 Gen 2 টাইপ সি পোর্ট, একটি ইউএসবি 3.2 Gen 1 পোর্ট এবং RJ45 পোর্ট।


৫। এই ল্যাপটপে রয়েছে স্টিরিও স্পিকার। সেখানে রয়েছে DTS: X Ultra সাপোর্ট এবং ডিসপ্লের ক্ষেত্রে যে ওয়েবক্যাম রয়েছে সেখানে রেকর্ড করার সিস্টেম রয়েছে। এই ল্যাপটপের ব্যাটারিতে সাড়ে ৮ ঘণ্টা চার্জ থাকে। 57.5Whr ব্যাটারি রয়েছে এই গেমিং ল্যাপটপে। ল্যাপটপের ওজন ২.২ কিলোগ্রাম। কুলিং সিস্টেমের জন্য রয়েছে দু’টি ফ্যান, যেটা ল্যাপটপের ভিতরের গরম হাওয়া বের করে দিতে পারে। পিছনের এবং সাইডের অংশ গরম হাওয়া বের করে দিতে পারবে এই দু’টি ফ্যান। কিবোর্ডে রয়েছে ৪ জোনের লাইট অপশন।


No comments:

Powered by Blogger.