সাবধান! এই লিঙ্কে ক্লিক করলেই আপনার ফোন হ্যাকারদের হাতে চলে যাবে


Gamebazz  ডেস্ক: সাইবার ক্রাইমের পরিমান হু হু করে বেড়ে চলেছে। সবার কাছে চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে এই সাইবার ক্রাইম রেট।হ্যাকাররা আপনার ব্যক্তিগত তথ্য চুরি করতে নতুন নতুন উপায় নিয়ে আসছে। এই নতুন পদ্ধতিতে হ্যাকাররা অ্যামাজন প্রাইম ভিডিও বা নেটফ্লিক্সের মতো ভিডিও স্ট্রিমিং পরিষেবাগুলির লিঙ্ক পাঠাচ্ছে। যেখানে বলা হচ্ছে এই লিঙ্কগুলোর মাধ্যমে আপনি বিনামূল্যে ভিডিও স্ট্রিমিং পরিষেবার সুবিধা পাবেন। এইরকম লিঙ্ক যদি আপনি হোয়াটসঅ্যাপে পেয়ে থাকেন তবে এখনই সতর্ক হয়ে যান। কারণ এই লিঙ্কে একবার ক্লিক করলে আপনার ব্যক্তিগত তথ্য চুরি হতে পারে। এমনকি আপনার ব্যাঙ্কিং ডিটেলসও চুরি করতে পারে প্রতারকরা।



মাইক্রোব্লগিং সাইট টুইটারের দিল্লি পুলিশের সাইবার ক্রাইম শাখা একটি সতর্কতামূলক পোস্ট শেয়ার করেছে। যেখানে সাধারণ মানুষকে সচেতন করা হয়েছে। জনগণকে এ জাতীয় কোনও লিঙ্কে ক্লিক না করার অনুরোধ জানিয়েছে তারা। এমনকি এই শৃঙ্খলাকে ভাঙার জন্যে এমন লিঙ্ক পেলে শেয়ার না করার আর্জি জানানো হয়েছে। একাধিক লিঙ্ক ইতিমধ্যেই সনাক্ত করেছে দিল্লি পুলিশ এবং সেগুলো ব্লক করা হয়েছে।


দিল্লি পুলিশের সাইবার ক্রাইম শাখার প্রধান জানিয়েছেন, একাধিক লিঙ্ক সনাক্ত করা হয়েছে। সেগুলো ব্লক করে দেওয়া হয়েছে। এমন লিঙ্ক পেলে দয়া করে ক্লিক করবেন না, কাউকে ফরওয়ার্ড করবেন না। দিল্লি পুলিশ ওই লিঙ্কগুলির স্ক্রিনশট শেয়ার করেছে যা হোয়াটসঅ্যাপে ব্যবহারকারীরা পেয়েছিলেন।পৃথিবীর যেকোন প্রান্ত থেকে অ্যামাজন প্রাইমের ভিডিও বিনামূল্যে দেখতে চাইলে http://profilelist.xyz/?livestream এই লিঙ্কে ক্লিক করুন। এই ধরণের ম্যাসেজগুলো হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের পাঠানো হচ্ছে।


তবে আপনি হ্যাকারদের লিঙ্কগুলো ভালো করে দেখলে সহজেই বুঝতে পারবেন। “অ্যামাজন প্রিমিয়াম” এর পরিবর্তে “অ্যামাজন প্রাইম” লেখা থাকছে।হ্যাকাররা আপনার ব্যক্তিগত তথ্য চুরি করতে আপনার ডিভাইসে ম্যালওয়্যার ইনস্টল করার চেষ্টা করতে পারে।আপনার ব্যাঙ্কিং ডিটেলস , ক্রেডিট কার্ড, ডেবিট কার্ডের ডিটেলস চুরি করতে পারে।

No comments:

Powered by Blogger.