গোলাপি WhatsApp থেকে সাবধান! নিমেষে হ্যাক হবে আপনার অ্যাকাউন্ট


Gamebazz  ডেস্ক: WhatsApp-এর থিম সবুজ থেকে গোলাপি হয়ে যাবে! এমন কোনও WhatsApp মেসেজ আপনার কাছে এসেছে নাকি? যদি এসে থাকে, তাহলে কিন্তু ভুলেও ক্লিক করবেন না। এটি একটি ভাইরাস এবং ক্লিক করলেই সাইবার অপরাধীদের হাতে চলে যেতে পারে আপনার স্মার্টফোনের নিয়ন্ত্রণ। পাশাপাশিই আপনার WhatsApp অ্যাকাউন্টটিও চিরতরে হারাতে পারেন।


'WhatsApp Pink থেকে এখনই সাবধান হয়ে যান! একটি APK লিঙ্ক ডাউনলোড করতে বলে, বিভিন্ন WhatsApp গ্রুপে একটি ভাইরাস ছড়িয়ে দেওয়া হচ্ছে। খবরদার ভুলেও #WhatsAppPink নামে ক্লিক করবেন না। তাহলে আপনার ফোনের সম্পূর্ণ নিয়ন্ত্রণ আপনি হারিয়ে ফেলতে পারেন', সাইবার সিকিওরিটি বিশেষজ্ঞ রাজশেখর রাজহারিয়া স্প্যামের আক্রমণ থেকে বাঁচাতে ঠিক এই মর্মে একটি টুইট করেছেন। তিনিই প্রথম এই বিষয়টি লক্ষ্য করে ইউজারদের সজাগ করেন।


আশ্চর্যজনক ভাবে, এই ম্যালিশিয়াস WhatsApp Pink হুবহু মেইন অ্যাপ্লিকেশনের মতোই দেখতে। তফাৎ রয়েছে শুধুই রঙে। এছাড়াও সেটিংস মেনুও সাধারণ WhatsApp-এর থেকে একটু অন্যরকম, যা দেখলেই ইউজারদের মনে সর্বপ্রথম খটকা লাগবে। যাঁরা WhatsApp-এর রেগুলার ইউজার, তাঁরা এই গোলাপি রঙের WhatsApp থিম একটু খুঁটিয়ে লক্ষ্য করলেই, তার গলদ ধরে ফেলতে পারবেন।


পাশাপাশিই আপনাদের নজর রাখতে হবে, যাতে কোনও APK বা মোবাইল অ্যাপস যেন ডাউনলোড না করেন, যাতে অফিশিয়াল অ্যাপটিকে বাইপাস করে। যেমন, গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর। সেই সঙ্গে এ-ও নজর রাখতে হবে, কন্ট্যাক্টসের কাউকে যেন এই ধরনের ভুয়ো মেসেজ ফরোয়ার্ড না করা হয়। তাতে যাঁকে পাঠাচ্ছেন, তাঁর তো বিপদ বটেই, সেই সঙ্গে আপনার WhatsApp প্রোফাইলও কেউ বাঁচাতে পারবে না! PTI-এর একটি রিপোর্টে জানানো হয়েছে যে, বহু ইউজারই ইতিমধ্যে এই ভুয়ো গোলাপি রঙের WhatsApp থিম বদলের মেসেজ ফরোয়ার্ড করেছেন।


No comments:

Powered by Blogger.