যেকোনো মুহূর্তে হ্যাকাররা আপনার WhatsApp ব্যান করতে পারে! জানুন কিভাবে


Gamebazz  ডেস্ক:হোয়াটসঅ্যাপ জনপ্রিয় একটি অ্যাপ। সকলেই প্রায় জনপ্রিয় এই মেসেজিং অ্যাপটিকে ব্যবহার করে থাকেন। এতো লোক ব্যবহার করায় হোয়াটসঅ্যাপ হ্যাকারদের নজরেও থাকে। তবে এর জন্য শুধুমাত্র আপনার নম্বরটি প্রয়োজন। আপনার নম্বরটি জানা থাকলে অনায়াসেই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যানড করতে পারবে হ্যাকাররা।Android Police জানিয়েছে, হোয়াটসঅ্যাপে একটি বড় লুপ হোল পাওয়া গেছে। এই কারণেই হ্যাকাররা এর সুবিধা নিচ্ছে। 


জানা গিয়েছে, প্রথমে হ্যাকাররা নতুন একটি ডিভাইসে হোয়াটসঅ্যাপ ইনস্টল করে। তখন যাকে টার্গেট করে তার নম্বরটি দিয়ে লগ ইনের চেষ্টা করে। কিন্তু টু স্টেপ ভেরিফিকেশন হয় না। বার বার ট্রাই করার পরে হোয়াটসঅ্যাপ এই নম্বরটি ১২ ঘণ্টার জন্য ব্লক করে দেয়। এরপরেই হ্যাকাররা হোয়াটসঅ্যাপে একটি মেল পাঠায়। সেখানে তারা বলে এই ফোন নম্বরটি তাদের। কিন্তু এটি চুরি হয়ে গেছে। এই নম্বরটি পুরোপুরি ব্লক করে দেওয়ার কথাও তারা বলে। 


এরপরেই হোয়াটসঅ্যাপ ওই মেলের রিপ্লাই দিয়ে অ্যাকাউন্টটি ব্যানড করে দেয়। দীর্ঘদিন ধরে হ্যাকাররা এই পদ্ধতিতেই সবার অ্যাকাউন্ট ব্যানড করে আসছে।বিষয়টি নিয়ে ফোর্বসেও একটি রিপোর্ট বেরিয়েছে। সেখানে বলা হয়েছে হ্যাকাররা এতে অ্যাকাউন্ট খুলতে পারে না ঠিকই। কিন্তু অ্যাকাউন্ট ব্লক হয়ে যায় এই পদ্ধতিতে। 


No comments:

Powered by Blogger.