Bharat Gas-এর বুকিংও এবার WhatsApp মেসেজে, জানুন পদ্ধতি


Gamebazz  ডেস্ক:
আপনার রান্নাঘরে গ্যাস শেষ হয়ে গিয়েছে? গ্যাস এজেন্সিতে ফোন করে গ্যাস বুক করতে রাজি নন? গ্যাস বুক করার অতো ঝক্কি পোহানোর দরকার নেই! খুব সহজ পদ্ধতি রয়েছে। বাড়িতে বসেই জাস্ট একটা WhatsApp মেসেজের সাহায্যেই বুক করতে পারবেন গ্যাস সিলিন্ডার। তবে, তার আগে বেশ কয়েকটা গুরুত্বপূর্ণ বিষয় আপনাকে জানতে হবে। কোন নম্বরে WhatsApp করবেন, বুকিংয়ের পদ্ধতিই বা কী?

গ্রাহকের সুবিধার্থেই গ্যাস এজেন্সিগুলি WhatsApp-এর মাধ্যমে Bharat Gas Booking করার সহজ পদ্ধতি নিয়ে হাজির হয়েছে। তবে তার আগে আপনাকে জানতে হবে Bharat Gas Booking WhatsApp Number।


কী ভাবে WhatsApp মেসেজের সাহায্যে Bharat Gas বুক করবেন?


* Bharat Gas Booking করার WhatsApp Number হল 1800224344। প্রথমেই আপনার স্মার্টফোন থেকে এই নম্বরটি সেভ করে নিন।

* এর পর ফোন থেকে WhatsApp খুলে সেভ করা নম্বরের চ্যাটবক্স ওপেন করুন।

* চ্যাট বক্স খুলেই সেই নম্বরে 'Hi' লিখে পাঠান।

* এবার আপনার WhatsApp-এ একটি মেসেজ আসবে। সেই মেসেজে লেখা হবে, 'নিজের সুবিধা অনুযায়ী ভাষা বেছে নিন।' প্রত্যেক ভাষার জন্য থাকবে একটি নম্বর। উদাহরণ হিসেবে বলা যেতে পারে, বাংলা ভাষায় গ্যাস বুক করতে আপনাকে 12 টাইপ করতে হবে।

* আপনি যেই নম্বর লিখে পাঠাবেন, সঙ্গে সঙ্গে আপনার WhatsApp-এ আর একটি মেসেজ আসবে, যেখানে একাধিক অপশন দেখানো হবে।

* আপনি গ্যাস সিলিন্ডার বুক করতে চাইলে 1 টাইপ করে পাঠিয়ে দিন। আর তারপরই আপনার Bharat Gas Booking হয়ে যাবে।

* আবার 2 লিখে টাইপ করলে Pay For Booked Cylinder অর্থাৎ টাকা দেওয়ার অপশনও পেয়ে যাবেন।


তবে একটা বিষয় মনে রাখতে হবে, আপনার যে নম্বরটি গ্যাস এজেন্সির কাছে লিপিবদ্ধ করা রয়েছে, সেই নম্বর থেকেই WhatsApp করলে Gas Booking করতে পারবেন। এছাড়া অন্য কোনও WhatsApp নম্বর থেকে যদি আপনি গ্যাস বুকিংয়ের চেষ্টা করেন, তাহলে কিন্তু হবে না। তাই গ্যাস বুক করার আগে সবকিছু ঠিকঠাক করে দেখে নিয়েই WhatsApp-এ মেসেজ পাঠান এবং Bharat Gas Booking করুন।

No comments:

Powered by Blogger.